সরকারি অনুদান খরচের অডিট রিপোর্ট এক মাসের মধ্যে পুজা কমিটিগুলোকে জমা দেওয়ার নির্দেশ আদালতের

জন দেখেছেন : 24
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 47 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজঃ গত বছরের মতো এ বছরও রাজ্যের সমস্ত পুজো কমিটিকে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়ার কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সরকারি অর্থের ব্যয়ের অডিট রিপোর্ট পুজো শেষ হওয়ার এক মাসের মধ্যে পুজো কমিটিগুলোকে জমা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

পুজো কমিটিগুলোকে রাজ্য সরকারের ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়ার বিরোধিতা করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি। আজ সেই মামলার শুনানি ছিল। বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি অনিরুদ্ধ রায়ের ডিভিশন বেঞ্চ সমস্ত নির্দেশ দিয়েছেন, সরকারি সাহায্যের অর্থ কোন কোন খাতে ব্যয় করা হচ্ছে, তা ২২ নভেম্বরের মধ্যে জানাতে হবে পুজো কমিটিগুলোকে।

করোনার কারণে পুজো কমিটিগুলো আর্থিকভাবে দুর্বল হয়ে পড়ায়, তাদের সাহায্যার্থে ৫০ হাজার টাকা করে দেওয়ার কথা গত বছর ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বছরও সেই অনুদান দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তবে গত বছরও সরকারি অনুদানের অডিট রিপোর্ট জমা দিতে বলা হয়েছিল কমিটিগুলোকে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

সম্প্রীতির বার্তা দিতেই ধূপগুড়িতে সব ধর্মের মহিলারা মিলেই দুর্গাপুজো করেন

Fri Oct 8 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজঃ দুর্গাপুজোতে সামিল মুসলিম মহিলারাও! পুরুষদের থেকে কোনও অংশে যে পিছিয়ে নেই, মহিলারা তা আগেই প্রমান করেছেন। তবে প্রতিবছরের ন্যায় এবারও জাতি বিদ্বেষ ,হিংসা দূরে সরিয়ে একসাথে পুজোর আয়োজন করে উদাহরণ তৈরি করলেন মুসলিম ও হিন্দু মহিলারা। পাড়ার হিন্দু, মুসলমান, হরিজন- সবাই মিলে […]