কলকাতা ও হাওড়া পুর ভোটের প্রস্তুতি শুরু করে দিল কমিশন
Connect with us

বাংলার খবর

কলকাতা ও হাওড়া পুর ভোটের প্রস্তুতি শুরু করে দিল কমিশন

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : পুরভোট নিয়ে প্রস্তুতি শুরু করল রাজ্য নির্বাচন কমিশন। শুক্রবার কলকাতা, হাওড়া জেলা নির্বাচনী আধিকারিকের সঙ্গে বৈঠক করলেন রাজ্য নির্বাচন কমিশনার ও অন্যান্য আধিকারিকরা।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতা ও হাওড়া পুরসভার নির্বাচনের প্রস্তুতি ও আইন শৃঙ্খলা নিয়ে বিস্তারিত আলোচনা হয় এই বৈঠকে। কী প্রক্রিয়ায় ভোট হবে, নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী না কি রাজ্য পুলিশ— এই সংক্রান্ত বিষয়গুলি নিয়েও আলোচনা হয়েছে। এমনটাই খবর রাজ্য নির্বাচন কমিশন সূত্রে। জানা গিয়েছে, শনিবার দুপুর তিনটে নাগাদ মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর সঙ্গে নির্বাচন কমিশনারের বৈঠক রয়েছে।

বৈঠকে থাকতে পারেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকাও। কমিশন সূত্রে খবর, ১৭ নভেম্বর ওয়ার্ড ভিত্তিক খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হতে পারে। শুক্রবার বৈঠকে হাওড়ার পুলিশ কমিশনার, দু’জন জেলা শাসক, দু’জন পুর কমিশনার, একজন পুলিশ সুপার, কলকাতার জয়েন্ট সিপি হাজির ছিলেন। কমিশন সূত্রে খবর, ২৩ তারিখ সর্বদলীয় বৈঠক ডাকতে পারে কমিশন। এদিকে, এদিন পুরভোটের আগে হাওড়া পুরসভার থেকে আলাদা হল বালি। বিধানসভায় এই মর্মে প্রস্তাব পাস হয়। এর আগে হাওড়া পুরসভার অধীনে ছিল বালি।

Advertisement

বালির ১৬টি ওয়ার্ড নিয়ে হাওড়া পুরসভায় ৬৬টি ওয়ার্ড ছিল। এবার আলাদা হল হাওড়া ও বালি পুরসভা। আসন্ন পুর নির্বাচনে হাওড়ায় ভোট হবে ৫০টি ওয়ার্ডে। নাগরিক পরিষেবা মাইক্রো লেভেলে পৌঁছে দিতেই এই সিদ্ধান্ত বলে বিধানসভায় জানিয়েছেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। কলকাতার ১৪৪টি ওয়ার্ডের চার হাজার ৭০০টি এবং হাওড়ার ৫০টি ওয়ার্ডে মোট এক হাজার ২১৩ টি বুথে ভোট হবে।

Continue Reading
Advertisement