আদালতের নির্দেশে অধ্যক্ষের সঙ্গে দেখা করতে বিধানসভায় গেলেন সিবিআই আধিকারিকরা

জন দেখেছেন : 15
0 0
Read Time:2 Minute, 32 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে অবশেষে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে বিধানসভায় গেলেন সিবিআই আধিকারিকরা। নারদ মামলায় রাজ্যপালের অনুমতি নিয়ে রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও ফিরহাদ হাকিম এবং বিধায়ক মদন মিত্রের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছিল সিবিআই। স্পিকারকে না জানিয়ে কেন চার্জশিট দেওয়া হলো, তা নিয়ে প্রশ্ন তুলে সিবিআই আধিকারিকদের আজ দুপুর ১টায় বিধানসভায় ডেকে পাঠিয়েছিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

কিন্তু আজ দুপুরে স্পিকারের সামনে হাজিরা দেননি সিবিআই আধিকারিকরা। কিন্তু স্পিকারের এই ডেকে পাঠানোর বিরুদ্ধে উল্টে মামলা দায়ের করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আজ সেই মামলার শুনানিতেই বিচারপতি রাজশেখর মান্থ পরিষ্কার জানিয়ে দেন, স্পিকার একটি সাংবিধানিক পদ। সুতরাং তিনি ডাকলে তাঁকে সম্মান জানিয়ে সিবিআই-কে হাজিরা দিতেই হবে। তারপরই বিচারপতি আজ বিকেল চারটের সময় স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সিবিআই আধিকারিকদের দেখা করার নির্দেশ দেন।

পাশাপাশি, বিচারপতি জানিয়ে দিয়েছেন সিবিআই-এর বিরুদ্ধে কোনও রকম কড়া ব্যবস্থা নিতে পারবেন না স্পিকার। তারপরই আজ বিকেল চারটে নাগাদ বিধানসভায় গিয়ে স্পিকারের সঙ্গে দেখা করেন সিবিআই আধিকারিকরা। এই মামলার পরবর্তী শুনানি আগামীকাল। এই মামলায় স্পিকারের এক্তিয়ার এবং রাজ্যপালের অনুমতি দেওয়া নিয়ে যে প্রশ্ন উঠেছে তা নিয়েও আগামীকালের শুনানিতে আলোচনা হবে বলেই মনা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

সপ্তাহের প্রথম দিনেই শহরের বহুতলে আগুন, ঘটনাস্থলে দমকলের ২২ ইঞ্জিন

Mon Oct 4 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : সপ্তাহের প্রথম দিনের সকালেই শহরে আগুন আতঙ্ক। বৌবাজার থানা এলাকার ১১ নম্বর কলুটোলা স্ট্রিটের একটি বহুতলে আগুন লাগে। সকাল ১১টা নাগাদ স্থানীয় বাসিন্দারা বাড়ি থেকে ধোঁয়া বেরতে দেখেন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বৌবাজার থানার পুলিশ ও দমকল। প্রথমে চারটি ইঞ্জিন দিয়ে […]