আত্রাই নদীতে তলিয়ে যাওয়া যুবকের দেহ উদ্ধার

জন দেখেছেন : 19
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 30 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ১৯৯৩ সালের ১ এপ্রিল পশ্চিম দিনাজপুর জেলা ভেঙে তৈরি হয় উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুর জেলা। জেলা গঠন হলেও এখনও অনেক দরকারে অন্য জেলার দিকে তাকিয়ে থাকতে হয় এই দুই জেলার বাসিন্দাদের। এই অভিযোগ বহু দিনের পুরনো।

সমস্যার সমাধান যে কিছুই হয়নি, তা আরও একবার বোঝা গেল। ডুবুরির দল উত্তর দিনাজপুরে থাকলেও দক্ষিণ দিনাজপুরে নেই। আর থাকলেও কুড়ি বছর বয়সী যুবকের প্রাণ হয়তো বাঁচানো যেত। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটের বিবেকানন্দ পল্লি এলাকার বাসিন্দা ২০ বছরের যুবক অরিজিৎ মজুমদার পরিবারের সদস্যদের সঙ্গে আত্রাই নদীতে স্নান করতে গিয়েছিলেন। প্রবল বর্ষণে আত্রাই নদীর জল অনেকটা বেড়েছে। স্নান করতে নামা মাত্র আচমকাই ওই যুবক নদীর জলে তলিয়ে যান। প্রশাসনকে খবর দেওয়া হলে তারা জানায় দক্ষিণ দিনাজপুর জেলায় ডুবুরির দল নেই। উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে আছে।

সেই মতো রায়গঞ্জে ডুবুরির দলকে খবর দেওয়া হয়। আজ ডুবুরির দল আত্রাই নদীতে নেমে ওই যুবকের মৃত দেহ উদ্ধার করে। এই ঘটনায় এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয় মানুষদের দাবী, জেলার প্রধান নদী আত্রাই। সারাবছর এই নদীতে জল থাকে। প্রায় এই নদীতে জলে ডুবে যাওয়ার ঘটনা ঘটে। অথচ দক্ষিণ দিনাজপুর জেলায় ডুবুরির দল নেই। ডুবুরির জন্য উত্তর দিনাজপুর বা মালদা জেলার দিকে তাকিয়ে থাকতে হয়। যদি ডুবুরির দল থাকত, তাহলে হয়তো ওই যুবক কে প্রাণ দিতে হত না। নিশ্চয় বাঁচানো যেত। ক্ষোভের পাশাপাশি অবিলম্বে দক্ষিণ দিনাজপুরে ডুবুরির দল রাখার দাবি তুলেছেন তাঁরা।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দিঘার সুইমিং পুল থেকে ৭ বছরের শিশু কন্যার মৃতদেহ উদ্ধার

Mon Oct 25 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: পুজোর মরশুমে ছুটি কাটাতে পরিবার এবং বন্ধু-বান্ধবদের নিয়ে নিয়ে দিঘা বেড়াতে গিয়েছিলেন শিলিগুড়ির বাসিন্দা অভিজিৎ পাল। ছিলেন তাঁর স্ত্রী শ্রীপর্ণা পাল এবং সাত বছরের শিশু কন্যা আদিত্রি পাল। দিঘা পৌঁছে অভিজিৎ এবং তাঁর বন্ধুরা হোটেলের ঘর দেখতে যান। রিসেপশনে স্ত্রী সুপর্ণা এবং […]