রাজ্যের বাকি চার কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করল বিজেপি

জন দেখেছেন : 10
0 0
Read Time:3 Minute, 12 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : আগামী ৩০ অক্টোবর রাজ্যের ৪ কেন্দ্রের উপনির্বাচনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। গত ২৮ সেপ্টেম্বর গোসাবা, শান্তিপুর, খড়দহ ও দিনহাটায় নির্বাচনের দিন ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। দু’দিন আগেই এই চার প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছিল তৃণমূল। আজ বিজেপিও তাদের প্রার্থীর নাম ঘোষনা করে দিল। কোচবিহারের দিনহাটায় প্রার্থী করা হয়েছে অশোক মণ্ডলকে। নদিয়া শান্তিপুর থেকে প্রতিদ্বন্দিতা করছেন নিরঞ্জন বিশ্বাস। উত্তর ২৪ পরগনার খড়দহে বিজেপির প্রার্থী জয় সাহা।

এবং দক্ষিণ ২৪ পরগনার গোসাবায় পলাশ রাণাকে প্রার্থী করেছে বিজেপি। ভবানীপুর থেকে রেকর্ড ব্যবধানে জেতার দিনই এই চার কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। খড়দহ থেকে তৃণমূল প্রার্থী হয়েছেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। আজই তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। গোসাবা কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী হয়েছেন সুব্রত মণ্ডল। শান্তিপুরে শাসকদলের প্রার্থী ব্রজকিশোর গোস্বামী। কোচবিহারের দিনহাটায় আবারও প্রার্থী হয়েছেন উদয়ন গুহ। একুশের বিধানসভা নির্বাচনে এই চারটি কেন্দ্রের মধ্যে খড়দহ ও গোসাবায় জিতেছিল তৃণমূল। শান্তিপুর এবং দিনহাটায় জিতেছিল বিজেপি।

খড়দহের তৃণমূল প্রার্থী কাজল সিনহা ভোটের ফল প্রকাশের আগেই করোনা আক্রান্ত হয়ে মারা যান। সেখান থেকে জিতেও ছিলেন তিনি। বিধায়ক পদে শপথ নেওয়ার পরে মারা যান গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্কর। এ ছাড়া বিধানসভায় জিতেও দিনহাটা ও শান্তিপুরের বিধায়ক পদ থেকে পদত্যাগ করেন বিজেপির দুই সাংসদ নিশীথ প্রামানিক ও জগন্নাথ সরকার। এই চার কেন্দ্রে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ৮ অক্টোবর। মনোনয়ন স্ক্রুটিনি করে দেখার শেষ দিন ১১ অক্টোবর। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১৬ অক্টোবর। আগামী ৩০ অক্টোবর এই চার কেন্দ্রে নির্বাচন হবে। ভোট গণনা ও ফল ঘোষণা হবে ২ নভেম্বর।

সংবাদটি শেয়ার করুন

Next Post

মাভি- ফার্গুসনের দুরন্ত বোলিং, মরণ-বাঁচন ম্যাচে রাজস্থানকে হারিয়ে প্লে-অফে নাইটরা

Fri Oct 8 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে বৃহস্পতিবারের ম্যাচটা ছিল কলকাতা নাইট রাইডার্সের কাছে ডু অর ডাই ম্যাচ। আর সেই ম্যাচেই রাজস্থানকে ৮৬ রানে হারিয়ে দিয়ে চলতি আইপিএলের প্লে-অফে ওঠা প্রায় নিশ্চিত করে ফেলল নাইটরা। এই মুহূর্তে ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট কলকাতার। শুক্রবার শেষ ম্যাচে […]