‘জাওয়াদ’ নিয়ে বড় স্বস্তির খবর শোনাল আলিপুর আবহাওয়া দফতর

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ নিয়ে বড় স্বস্তির খবর শোনাল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিসের পক্ষ থেকে রাজ্যবাসীকে আশ্বস্ত করে জানানো হয়েছে, বাংলার উপকূলে জাওয়াদের আছড়ে পড়ার কোনও সম্ভাবনা নেই।

তাই অযথা আতঙ্কিত হতে সকলকে নিষেধ করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর অর্থাৎ রবিবার, দুপুরের দিকে পুরী উপকূলের কাছে পৌঁছবে ‘জওয়াদ’। কিন্তু প্রচুর শক্তি ক্ষয় করায় ক্রমশই দুর্বল হচ্ছে এই ঘূর্ণিঝড়। আবহাওয়া দফতর জানিয়েছে, সেই ভাবে জাওয়াদের আছড়ে পড়ার বা ল্যান্ডফলের সম্ভাবনা খুবই কম। পুরীতে পৌঁছে এই ঘূর্ণিঝড় গভীর নিম্নচাপে পরিণত হবে। তারপর ধীরে ধীরে বাংলার দিকে এগোবে এবং সুন্দরবন হয়ে বাংলাদেশে প্রবেশ করবে।

তবে রাজ্যের উপকূলবর্তী জেলা গুলোতে হাওয়ার গতিবেগ থাকবে ঘণ্টায় ৩৫-৪৫ কিলোমিটার। দমকা হাওয়ার সর্বোচ্চ বেগ হতে পারে ৫৫ কিলোমিটার প্রতি ঘণ্টা। উপকূলের জেলাগুলি সহ বেশ কিছু জেলাতে রবিবার ও সোমবার ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। কোলকাতাতেও হালকা বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

আজাজের ১০ উইকেট, ৬২ রানে অলআউট নিউজিল্যান্ড! ওয়াংখেড়েতে জয়ের গন্ধ ঢুকে পড়েছে ভারতীয় ড্রেসিংরুমে

Sat Dec 4 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আজাজ প্যাটেলের ‘দশে দশ’-এর ধাক্কা সামলে ওয়াংখেড়েতে দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে টিম বিরাট কোহলি। ঘটনা বহুল দ্বিতীয় দিনের শেষে জয়ের গন্ধও ঢুকে পড়েছে ভারতীয় ড্রেসিংরুমে। প্রথম দিনের ৪ উইকেটে ২২১ রান নিয়ে এদিন ব্যাট করতে নেমে ৩২৫ রানেই শেষ হয়ে যায় […]

আপনার পছন্দের সংবাদ