দেখা করছেন না উদ্ভব ঠাকরে! মমতার মুম্বই সফর ঘিরে রাজনৈতিক মহলে কৌতূহল বাড়ছে
Connect with us

বাংলার খবর

দেখা করছেন না উদ্ভব ঠাকরে! মমতার মুম্বই সফর ঘিরে রাজনৈতিক মহলে কৌতূহল বাড়ছে

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ২০২১ বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে ব্যাপক সাফল্য পেয়েছে তৃণমূল। পশ্চিমবঙ্গ দখলের চেষ্টা বিজেপি করলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বের কাছে পরাজিত হয়েছে। জাতীয় দল বিজেপিকে হারানোর পর থেকেই সর্বভারতীয় রাজনীতিতে প্রাসঙ্গিক হওয়ার প্রক্রিয়া শুরু করে দিয়েছে তৃণমূল।

সেই কারণে পশ্চিমবঙ্গের বাইরে সংগঠন বিস্তারের মনযোগী হয়েছে তৃণমূল। প্রাথমিক লক্ষ্য গোয়া এবং ত্রিপুরা। ইতিমধ্যেই গোয়ার প্রাক্তন কংগ্রেসি মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরোকে দলে শামিল করিয়েছে। ত্রিপুরাতেও যথেষ্ট সফল হয়েছে তৃণমূল। কয়েকমাস প্রচার করেই একধাক্কায় নিজেদের প্রায় ভোট ২০% পেয়ে সিপিএম কে সরিয়ে প্রধান বিরোধীদল হওয়ার দিকে এগাচ্ছে। গত কয়েকদিন আগে দিল্লি গিয়ে সর্বভারতীয় স্তরের বেশ কয়েকজন নেতাকে তৃণমূলে যোগদান করিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লিতেই তিনি ঘোষণা করেন অন্য রাজ্য থেকে ডাকলেও তিনি সেইসব রাজ্যে যাবেন।

সেই দিক থেকে মমতার এই মুম্বই সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনীতিবিদরা। মুম্বই গিয়ে এনসিপি নেতা শারদ পাওয়ার এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা নেতা উদ্ভব ঠাকরের সঙ্গে দেখা করার কথা রয়েছে তৃণমূল সুপ্রিমোর। কিন্তু উদ্ভব ঠাকরে আগেই জানিয়েছেন অসুস্থ থাকায় তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে পারবেন না। তার বদলে তার সঙ্গে দেখা করবেন উদ্ভব ঠাকরের পুত্র আদিত্য ঠাকরে। মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বাইরে যেখানেই গিয়েছেন সেখানেই কোনও না কোনও নেতাকে তৃণমূলের পতাকা ধরিয়েছেন। এখন মমতা বন্দ্যোপাধ্যায় মুম্বই গিয়ে কোনও রাজনৈতিক দলের ঘর ভাঙতে পারেন কিনা, সেটাই এখন দেখার বিষয়।

Advertisement