অস্কারের জন্য মনোনয়ন পেল তামিল ছবি ‘কুজাঙ্গল’

জন দেখেছেন : 23
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 2 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ভারত থেকে ২০২২-এর অ্যাকাডেমি পুরস্কারের মনোনয়নের জন্য যাচ্ছে তামিল ছবি ‘কুজাঙ্গল’। প্রাথমিক বাছাই ১৪ ছবির মধ্যে থেকে এই ছবিটিকেই সেরা হিসেবে বেছে নিয়েছেন ১৫ জন বিচারক। তবে অস্কারের মনোনয়ন তালিকায় জায়গা পেলে তবেই খুলবে লাল কার্পেটের দরজা।

তবে অস্কারের আশায় বুক বাঁধার প্রহর গোনা শুরু এখন থেকেই! পিএস বিনোদরাজের পরিচালনায়, নয়নতারা এবং ভিগনেশ শিবন প্রযোজিত ছবি ‘কুজাঙ্গল’। সঙ্গীত পরিচালনা করেছেন ইউভান শঙ্কর রাজা। মদ্যপ বাবার নিষ্ঠুরতা কোন দিকে ঠেলে দেয় এক ছোট্ট ছেলেকে, কী ভাবে সে বেরিয়ে পড়ে মায়ের খোঁজে— তা নিয়েই এগোয় ছবির গল্প। অস্কার মনোনয়নে ভারতের নির্বাচিত ছবি। আবেগে ভাসছেন পরিচালক থেকে প্রযোজক।

উচ্ছ্বসিত প্রযোজক শিবন টুইট করে লিখেছেন, ‘এবং অস্কার পাচ্ছে… এমন ঘোষণা শোনার সুযোগ হলেও হতে পারে! স্বপ্নপূরণের মুহূর্ত থেকে ঠিক দু’ধাপ দূরে দাঁড়িয়ে। গর্ব, আনন্দ ও তৃপ্তির শেষ নেই আমাদের!’ প্রাথমিক বাছাই ১৪টি ছবির তালিকায় ছিল ‘শেরনি’ এবং ‘সর্দার উধম’। ছিল মালায়ালি ছবি ‘নয়াট্টু’ এবং তামিল ছবি ‘মন্দেলা’-ও। ভবানীপুরে বিজলী প্রেক্ষাগৃহে সবক’টি ছবি দেখেন ১৫ জন বিচারক। তাঁদের বিচারেই বাকি সকলকে হারিয়ে বাজিমাত করে নেয় ‘কুজাঙ্গল’।

সংবাদটি শেয়ার করুন

Next Post

কুমারগঞ্জ থেকে কোটি কোটি টাকার সাপের বিষ উদ্ধার

Sun Oct 24 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সাপ এমন একটা প্রাণী, যার নাম শুনলেই গা হাত পা শিউড়ে ওঠে। বিষধর সাপ হলে তো কোনও কথাই নেই। সেই সব বিষধর সাপ কামড়ে এক ফোটা বিষ রক্তে মিশে গেলেই তো যে কোনও সময়ে জীবনে ইতি পড়ে যায়। সেই সাপের বিষ নিয়েই […]