২৮ নভেম্বর দিনটি কোন কোন দিক থেকে বিশেষ, দেখে নিন

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আজ ২৮ নভেম্বর দিনটিতে যে সকল বিশিষ্ট ব্যক্তি জন্মগ্রহণ করেছিলেন তাঁরা হলেন-
১৯৮৪ সালের ২৮ নভেম্বর অভিনেত্রী মেরি এলিজাবেথ উইনস্টেড জন্মগ্রহণ করেন।
১৯৬৭ সালে আজকের দিনে বিশিষ্ট মডেল এবং অভিনেত্রী আনা নিকোল স্মিথ জন্মগ্রহণ করেছিলেন। ১৯৬২ সালেআজকের দিনে মার্কিন কমেডিয়ান জন স্টেয়ার্ট জন্মগ্রহণ করেন। ১৯৮০ সালের আজকের এই দিনে বিশিষ্ট ব্যবসায়ী আঞ্জেলিকা রস জন্মগ্রহণ করেছিলেন। ১৭৭৫ সালের ২৮ নভেম্বর বিখ্যাত চিত্রশিল্পী এবং কবি উইলিয়াম ব্ল্যাক জন্মগ্রহণ করেন। ১৮২০ সালের আজকের এই দিনে প্রখ্যাত দার্শনিক ফ্রেইড্রিচ এঙ্গেলস জন্মগ্রহণ করেছিলেন। ভারতীয় চিত্র তারকাদের মধ্যে প্রতীক বাব্বার ১৯৮৬ সালে এবং এশা গুপ্তা ১৯৮৫ সালে এবং ইয়ামি গৌতম ১৯৮৮ সালে আজকের দিনে জন্মগ্রহণ করেন।

২৮ নভেম্বর এই দিনে যে সকল গুণী ব্যক্তি আমাদের ছেড়ে চলে গেছিলেন তাঁরা হলেন-

ত্র্যম্বক শঙ্কর শেয‌ওয়ালকার, পুরস্কার প্রাপ্ত ঐতিহাসিক এবং প্রাবন্ধিক ১৯৬৩ সালের ২৮ নভেম্বর মারা যান। ২০০৮ সালে আজকের দিনে প্রয়াত হন আর্মি অফিসার সন্দীপ উন্নিকৃষ্ণান। তিনি ন্যাশনাল সিকিউরিটি গার্ডসের এলিট স্পেশাল অ্যাকশন গ্রুপে কর্মরত ছিলেন। ২০০৮ মুম্বই আ্যটাকে আহত হয়ে মৃত্যুবরণ করেন তিনি।

এ ছাড়াও আজকের দিনটি আরও অনেক কারণেই স্মরণীয়। যেমন-

১৮২১ সালে আজকের দিনেই স্পেনের থেকে স্বাধীনতা লাভ করেছিল পানামা। ১৮৩৪ সালে আজকের দিনেই ইউনাইটেড কিংডম এবং ফ্রান্সের থেকে বিচ্ছিন্ন হয়ে স্বাধীন দেশ হিসেবে আত্মপ্রকাশ করেছিল হাওয়াই। ১৯৩১ সালে ব্রিসবেনে আজকের দিনেই টেস্ট অভিষেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২২৬ রান করেছিলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ডন ব্র্যাডম্যান। ১৯৫৮ সালের ২৮ নভেম্বর মুইয়ে টেস্ট অভিষেক হয়েছিল ক্যারিবিয়ান পেসার ওয়েস হলের। ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট বিতর্কিত চলচ্চিত্র “পাদ্মাবতী” বিশ্বব্যাপী মুক্তি অবরুদ্ধ করার আবেদন প্রত্যাখ্যান করেছিল ২০১৭ সালের ২৮ নভেম্বর।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

দলীয় প্রার্থীর সঙ্গে প্রচারে বেরিয়ে ফুটবল পায়ে মাঠে নেমে পড়লেন বাবুল

Sun Nov 28 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: একটা সময় কলকাতা পুরভোটে তাঁর টিকিট পাওয়ার সম্ভাবনা নিয়ে বেশ জল্পনা শুরু হয়েছিল। এমনকি এও শোনা হচ্ছিল, কলকাতা পুরসভার মেয়র করাও হতে পারে তাঁকে। কিন্তু শুক্রবার তৃণমূল যে প্রার্থী তালিকা প্রকাশ করেছে তাতে জায়গা হয়নি সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া বাবুল […]

আপনার পছন্দের সংবাদ