গুরুতর অসুস্থ কবি ভারভারা রাওয়ের জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট
Connect with us

দেশের খবর

গুরুতর অসুস্থ কবি ভারভারা রাওয়ের জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গুরুতর অসুস্থ সমাজকর্মী তথা কবি ভারভারা রাওয়ের জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট। আগামী ১৯ জুলাই পর্যন্ত তাঁর জামিন মঞ্জুর করল দেশের সর্বোচ্চ আদালত। ভীমা কোরেগাঁও মামলায় অভিযুক্ত এই তেলেগু কবির জামিনের আবেদনের কোনও বিরোধিতা করেননি এনআইএ আধিকারিকরা।

তিন বছর পর ২০২১ সালে শর্তসাপেক্ষে জামিন পেয়েছিলেন ভারভারা রাও। তাঁর জামিন মঞ্জুর করেছিল বম্বে হাইকোর্ট। শর্তে বলা হয়েছিল তিনি বিনা অনুমতিতে মুম্বই ছাড়তে পারবেন না এবং এনআইএ-এর বিশেষ ট্রায়ালে তাঁকে উপস্থিত থাকতে হবে। তার পাশাপাশি ৫০,০০০ টাকার ব্যক্তিগত বন্ডে তাঁর জামিন মঞ্জুর করেছিল বম্বে হাইকোর্ট। জীবন ও স্বাস্থ্যের মৌলিক অধিকারের কথা উল্লেখ করেই জামিন মঞ্জুর করেছিলেন বিচারপতি এস এস শিন্ডে এবং মণীশ পিটালের ডিভিশন বেঞ্চ। মঙ্গলবার সেই রায়ই বহাল রাখল সুপ্রিম কোর্ট।

গত দু’বছর ধরেই অসুস্থ কবির জামিনের আবেদন করে আসছিল তাঁর পরিবার। সেই সময় থেকেই তিনি মৃত্যুশয্যায় রয়েছেন। গতবছর জেলে থাকাকালীনই করোনায় আক্রান্ত হন ভারভারা রাও। এরপর গত বছরের ১৩ জুলাই তার শারীরিক অবস্থার অবনতি হলে, পরিবারের পক্ষ থেকে এক প্রেস বিবৃতিতে জানানো হয়, চিকিৎসকদের আশঙ্কা তার ব্রেন ড্যামেজ হয়ে গিয়েছে। তাই জেলবন্দি অবস্থায় তাঁর যদি কোনও রকম ক্ষতি হয়, তাহলে রাষ্ট্রই দায়ী থাকবে বলে হুঁশিয়ারি দেয় কবির পরিবার। তারপর মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় ভারভারা রাওকে। তারপরই চিকিৎসকরা জানিয়ে দেন তাঁর ব্রেন ড্যামেজ হয়ে গিয়েছে। তাঁর পরিবার এও দাবি করেন, জেলে ঠিক মতো চিকিৎসা ও শুশ্রূষা করা হয়নি কবিকে।

Advertisement
Continue Reading
Advertisement