প্রথম ফুটবলার হিসেবে খেলরত্ন পাচ্ছেন সুনীল ছেত্রী, ১১ জনের তালিকায় রয়েছেন নীরজ, লভলিনা, শ্রীজেস, মিতালীরা

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দেশের হয়ে আন্তর্জাতিক ম্যাচে। ৮০ গোল করে ফেলেছেন। ৩৭ বছর বয়সেও দেশের হয়ে প্রতি ম্যাচেই জ্বলে ওঠেন তিনি। বয়সটা যে শুধুই একটা সংখ্যা, সেটা প্রমাণ করেই চলেছেন সুনীল ছেত্রী। বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকারকেই এ বার অনন্য পুরস্কারে সম্মানিত করতে চলেছে ভারত সরকার।

মেজর ধ্যানচাঁদ খেলরত্ন সম্মান পাচ্ছেন সুনীল। এতদিন কোনও ফুটবলারের সর্বোচ্চ পুরস্কার ছিল অর্জুন। ২০১১ সালে অর্জুন পুরস্কার পেয়েছিলেন সুনীল। প্রথম ফুটবলার হিসেবে এ বার খেলরত্ন সম্মান পেতে চলেছেন সুনীল। এই বছরের খেলরত্ন সম্মানের জন্য মোট ১১ জন ক্রীড়াবিদকে মনোনীত করা হয়েছে। গত টোকিও অলিম্পিক্সে সাফল্য পাওয়া একঝাঁক অ্যাথলিটকে খেলরত্ন সম্মান দিচ্ছে কেন্দ্রীয় সরকার। জ্যাভলিনে সোনা জিতে ইতিহাস গড়া নীরজ চোপড়া, রুপোজয়ী কুস্তিগীর রবি দাহিয়া, হকি দলের গোলরক্ষক পিআর শ্রীজেশ, পদকজয়ী বক্সার লভলিনা বর্গোহাঁইদের সঙ্গে রয়েছেন সুনীলও।

এছাড়াও দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান প্রাপকের তালিকায় রয়েছেন প্যারালিম্পিক্সে সোনাজয়ী পাঁচ ক্রীড়াবিদ প্রমোদ ভগত, সুমিত অন্তিল, অবনী লেখারা, কৃষ্ণ নাগার মণীশ, নারওয়াল এবং ভারতীয় মহিলা ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মিতালী রাজ। এই বছরের অর্জুন পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে ৩৫ জনকে। ক্রিকেটারদের মধ্যে রয়েছেন শিখর ধাওয়ান। টেনিসের অঙ্কিতা রায়নাও তালিকায় রয়েছেন। এ ছাড়া অর্জুন পুরস্কারের জন্য মনোনয়নের তালিকায় জায়গা পেয়েছেন অলিম্পিক্সে পদকজয়ী এবং অংশগ্রহণকারী ক্রীড়াবিদরা।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

স্বার্থের সংঘাতের কারণে এটিকে মোহনবাগানের পদ থেকে সরে দাঁড়াতে চলেছেন সৌরভ!

Thu Oct 28 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: স্বার্থের সংঘাত তৈরি হ ওয়ায় এবার এটিকে মোহনবাগানের বোর্ড অফ ডিরেক্টরসের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়! দু’দিন আগেই এটিকে মোহনবাগানের মালিক আরপিএসজি গোষ্ঠীর চেয়ারম্যান সঞ্জীব গোয়েঙ্কা আইপিএলে লখনৌয়ের ফ্র্যাঞ্চাইজি কিনেছেন। আবার আইএসএল-এ এটিকে মোহনবাগানের অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা। সেই এটিকে মোহনবাগানের […]

আপনার পছন্দের সংবাদ