ব্যান্ডেল থেকে গ্রেফতার ছয় বাংলাদেশী নাগরিক

জন দেখেছেন : 44
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 26 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  হুগলির ব্যান্ডেল গ্রীন পার্কের একটি আবাসন থেকে ছয় বাংলাদেশী নাগরিককে গ্রেফতার করল চুঁচুড়া থানার পুলিশ। শুক্রবার রাতে গ্রীন পার্কের ওই আবাসনে তল্লাসী চালিয়ে ছ’জনকে গ্রেফতার করে করে পুলিশ। ধৃতদের কাছ থেকে ভারতীয় আধার কার্ড, প্যানকার্ড, ভোটার কার্ড ও বাংলাদেশী সিম কার্ড পাওয়া গিয়েছে।

ঘটনার তদন্ত শুরু করেছে চন্দননগর পুলিশ কমিশনারেটের গোয়েন্দা শাখা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতরা সকলেই বাংলাদেশের নারায়ণগঞ্জ এলাকার বাসিন্দা। গ্রীন পার্কের যে ফ্ল্যাটে তাঁরা ছিলেন তার মালিক আকাশ দাস নামে এক ব্যক্তি। আকাশ উত্তর ২৪ পরগনার হালিশহরের বাসিন্দা।গোয়েন্দাদের অনুমান আকাশ কোনও চক্র চালায়।সেখানে বাংলাদেশী নাগরিকদের অনুপ্রবেশ করিয়ে ভারতীয় নাগরিকত্বের ভুয়ো প্রমাণপত্র তৈরি করে দেওয়া হয়। ভোটার কার্ড দেখিয়ে পাসপোর্ট তৈরি করা হয়। তারপর আরবের কোনও দেশে চলে যায়।

সেক্ষেত্রে জন্মের ভুয়ো শংসাপত্রের ব্যবস্থাও করে দিতেন আকাশ। ধৃতদের জেরা করে তদন্তকারীরা জানতে পেরেছেন, এরকম আরও বাংলাদেশীদের বিদেশে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। প্রাথমিক তদন্তে গোয়েন্দাদের অনুমান সৌদি আরবে কাজের জন্যই বাংলাদেশীরা এদেশে এসে এই চক্রের শরণাপন্ন হচ্ছে। কয়েক বছর আগেই পুজোর সময় বর্ধমানে খাগরাগড় কান্ড হয়েছিল। তাই কোনও জঙ্গী যোগ আছে কিনা তা খতিয়ে দেখতে ধৃতদের পুলিশ হেফাজতে নিয়ে জেরা করবে তদন্তকারীরা। শনিবার ধৃত ছয় বাংলাদেশীকেই চুঁচুড়া আদালতে তোলা হয়।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দুর্গা পুজোর রেশ কাটতেই ভাণ্ডানি পুজোয় মেতে উঠল ডুয়ার্স

Sat Oct 16 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : দুর্গা পুজোর রেশ কাটতে না কাটতেই ভাণ্ডানি পুজোয় মেতে উঠল ডুয়ার্স। প্রতি বছরের ন্যায় এবছরও ডুয়ার্সের মেটেলি ব্লকের দক্ষিণ ধূপঝোরা মিলন সংঘের পরিচালনায় ৪৩ তম মা ভাণ্ডানি পুজোর আয়োজন করা হয়েছে। দশমীর দিন মা ভাণ্ডানির প্রতিমা স্থাপন করা হয়। একাদশীর দিন […]