দার্জিলিঙের এসডিও বাংলোয় ধস, এক নিরাপত্তা কর্মীর মৃত্যু

জন দেখেছেন : 14
0 0
Read Time:2 Minute, 11 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: পাহাড়ে ধস থামার কোনও লক্ষণ নেই। দিন দিন নতুন নতুন দুর্ঘটনার খবর এসেই চলেছে গোটা পার্বত্য এলাকা জুড়ে। গত কয়েকদিন থেকে পাহাড় এবং সমতলে ব্যাপক বৃষ্টি হয়েছে। এর ফলে একদিকে যেমন সমতলে বন্যার পরিবেশ তৈরি হয়েছে অন্যদিকে তেমনি পাহাড়ে ব্যাপক ধসের খবর পাওয়া যাচ্ছে। অতিবৃষ্টির ফলে তিস্তা এবং তোর্ষা নদীর জল বিপদ সীমার ওপর দিয়ে বইতে শুরু করেছে।

তিস্তা নদীর ওপর প্রশাসন রেড এলার্ট এবং তোর্ষা নদীর ওপর ইয়োলো এলার্ট জারি করেছে। শুধু সমতল নয়, দুর্ঘটনার মুখে পড়া থেকে বাদ যায়নি পাহাড়। টানা বৃষ্টির ফলে তুষার ধস হচ্ছেই, সাথে ধসের ফলে রাস্তা-ঘাট, বাড়ি-ঘরের ব্যাপক ক্ষয়-ক্ষতির খবর পাওয়া যাচ্ছে। অনেক রাস্তার ওপর গাছ ভেঙে পড়ে বা পাহাড়ের কিছু অংশ ভেঙে পড়ে রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। আবার কোথাও রাস্তা ধসে গিয়েছে। পর্যটকরা এক কথায় বন্দী হয়ে আতঙ্কে দিন কাটাচ্ছেন। এরই মধ্যে আরেকটি দুর্ঘটনার খবর পাওয়া গেল।

জানা গিয়েছে দার্জিলিঙের এসডিও বাংলোর সামনের কিছু অংশ ধসে ভেঙে পড়ে গিয়েছে। সামনের দিক ভেঙে পড়ায় নিরাপত্তাকর্মীদের ঘর সহ সামনের কিছু অংশ ভেঙে পড়েছে। আশঙ্কা করা হচ্ছিল কর্তব্যরত সিকিউরিটি গার্ড হয়তো ধসে চাপা পড়ে গিয়েছেন। আজ সেই আশঙ্কাই সত্যি হল। আজ সকালে এসডিও বাংলোর সিকিউরিটি গার্ড সুমন থাপার দেহ উদ্ধার করা হয়েছে। এই খবর পাহাড়বাসীর আতঙ্ক আরো বাড়িয়ে দিল।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দক্ষিণ-পূর্ব শাখার ১৬ অলাভজনক দূরপাল্লার ট্রেন চিরতরে বন্ধ করল রেল, রয়েছে বাংলার ৫ জোড়া ট্রেনও

Sat Oct 23 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: করোনার কারণে গত দেড় বছর ধরে সাধারণ ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে। দূরপাল্লায় স্পেশাল ট্রেন চলছে। লোকাল ট্রেনের ক্ষেত্রে চালানো হচ্ছে পেট্রোলিং স্পেশাল। এখনও স্বাভাবিক হয়নি পরিষেবা। যার কারণে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে রেলকে। এরইমধ্যে বাংলা, বিহার ও ঝাড়খণ্ডের মধ্যে চলা ‘অলাভজনক’ […]