সোমবার থেকে দিল্লিতে পুরোদমে স্কুল, সাবধানী সিদ্ধান্ত কেজরিওয়াল সরকারের

জন দেখেছেন : 12
0 0
Read Time:2 Minute, 59 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: করোনা অতিমারীর জন্য গত দেড় বছর ধরে স্কুল বন্ধ রয়েছে। স্কুল বন্ধ থাকলেও ভোট, মিটিং, মিছিল চালু রয়েছে। ফলে সংক্রমণ কিছুটা কমায় বিভিন্ন দিক থেকে স্কুল খোলার দাবী উঠতে শুরু হয়েছে। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় বিভিন্ন রাজ্য সরকার স্কুল খোলার প্রক্রিয়া শুরু করেছে।

অরুণাচল প্রদেশ সরকার গত একমাস আগে স্কুল খোলার অনুমতি দিয়েছে। স্কুল খোলার অনুমতি দেওয়ায় ছাত্র-ছাত্রীদের মধ্যে দারুণ উৎসাহ দেখা গিয়েছে। অরুণাচল সরকার স্কুল খোলায় অনেক রাজ্যই সেই পথেই হাটা শুরু করেছিল। কিন্তু সম্প্রতি দেখা যায় অরুণাচল প্রদেশের ৫৫৬ ছাত্র-ছাত্রী করোনা আক্রান্ত হয়েছে। তারমধ্যে এক ১৩ বছরের ছাত্রীও আক্রান্ত হয়েছে। আর সেই কারণেই স্কুল খোলার ক্ষেত্রে সাবধানী সিদ্ধান্ত নিল দিল্লি সরকার। আগামী ১ নভেম্বর থেকে দিল্লিতে স্কুল খুলছে। উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া টুইট করে এ কথা জানিয়েছেন।

এতদিন দিল্লির স্কুলগুলোয় শুধু নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস চলছিল। সোমবার থেকে পুরোপুরি খুলে যাবে স্কুল। তবে অরুণাচলের থেকে শিক্ষা নিয়ে বেশ কিছু স্বাস্থ্যবিধি জারি করেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির সরকার।স্কুল খোলার ক্ষেত্রে বলা হয়েছে, স্কুলের শিক্ষক ও শিক্ষাকর্মীদের দুটি টিকা নেওয়া বাধ্যতামূলক। কাউকে স্কুলে আসার জন্য জোর করা হবে না। ছাত্র-ছাত্রীরা স্কুলে ক্লাস করতে চাইলে স্কুলে এসে ক্লাস করবে। যদি কোনও ছাত্র-ছাত্রী মনে করে যে স্কুলে আসবে না, তাদের জন্য অনলাইন ক্লাসও চালু থাকবে। ক্লাসে অর্ধেক পড়ুয়া বসতে পারবে। সামনেই করোনার তৃতীয় ঢেউ কড়া নাড়ছে। সেই কারণেই স্কুলে এসে ক্লাস করার সিদ্ধান্তটা ছাত্র-ছাত্রী এবং তাদের অভিভাবকদের ওপরই ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন দিল্লীর উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া।

সংবাদটি শেয়ার করুন

Next Post

বাইক চুরির জন্য মিলত মাইনে, ইনসেনটিভ! তদন্তে নেমে হতবাক পুলিশ

Wed Oct 27 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বাঁকুড়া এবং তার আশপাশের জেলাগুলোতে বাইক চুরির পর্দা ফাঁস করল পুলিশ। জানা গিয়েছে, বেশ কয়েকমাস ধরেই বাইক চুরির ঘটনা এতো মাত্রায় বেড়ে গিয়েছে যে বাঁকুড়া এবং তার আশেপাশের জেলা গুলোর মানুষ অতিষ্ট হয়ে উঠেছে। একের পর এক অভিযোগ জমা পড়তে থাকে পুলিশের […]