টিকাকরণ নিয়ে সচেতনতামূলক বার্তা দিতেই রায়গঞ্জের সমাজ সেবক সংঘে কোভিশিল্ডের শিশিতে বিরাজমান দুর্গা
Connect with us

বাংলার খবর

টিকাকরণ নিয়ে সচেতনতামূলক বার্তা দিতেই রায়গঞ্জের সমাজ সেবক সংঘে কোভিশিল্ডের শিশিতে বিরাজমান দুর্গা

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  কোভিড সচেতনতায় দর্শনার্থীদের অনন্য পুজো উপহার দিল রায়গঞ্জের তুলসীতলার সমাজ সেবক সংঘ। কোভিশিল্ড ভ্যাকসিনের শিশির মধ্যেই মা দশভূজা বিরাজ করছেন অভয় বানী নিয়ে। সাধারণ মানুষকে ভ্যাকসিন গ্রহন সম্পর্কে সচেতন করতে গোটা পুজো মন্ডপ জুড়ে রয়েছে ভ্যাকসিনেশন ক্যাম্প, সেফহোম সহ কোভিড যোদ্ধাদের মডেল।

পুজো কমিটির কর্মকর্তাদের দাবি আজ করোনা ভ্যাকসিন নিয়ে মানুষের মধ্যে যে ভয়-ভীতি রয়েছে, তা কাটাতে এবং সাধারণ মানুষকে কোভিড টিকা গ্রহণে আগ্রহী করতেই তাদের এবারে থিম ‘শপথ’। গতবার করোনার অতিমারি আবহে পুজোয় রায়গঞ্জের অন্যতম সেরা পুজো কমিটি সমাজ সেবক সংঘের থিম ছিল ঘরবন্দী মানুষের করোনা থেকে মুক্তির ‘অপেক্ষা’। এবছর কিছুটা হলেও পরিস্থিতি স্বভাবিক হয়েছে। মানুষ পেয়েছে কোভিশিল্ড ও কোভ্যাকসিন টিকা। তাই এবারে সমাজ সেবক সংঘের পুজোর থিম করোনা মুক্ত করার ‘শপথ’।

৫৪ তম বর্ষে এবারে তাদের থিম শপথ। আর তাই গোটা পুজো মন্ডপ জুড়ে রয়েছে করোনার টীকাকরণ কর্মসূচি প্রকল্প এবং করোনা যোদ্ধাদের সন্মান জ্ঞাপনের জন্য চিকিৎসক, নার্স, পুলিশকর্মী সহ কোভিড যোদ্ধাদের মডেল। তৈরি করা হয়েছে বিভিন্ন ভ্যাকসিনেশন কেন্দ্র। বিশালাকার ভ্যাকসিন দেওয়ার সিরিঞ্জ তৈরি করে সাজানো হয়েছে পুজো মন্ডপের ফটক। কোভিশিল্ড টিকার শিশির আকারে মডেল তৈরি করে করে তার মধ্যে বিরাজমান দশভূজার টেরাকোটার মূর্তি। অপরদিকে, সমাজ সেবক সংঘ ক্লাবের নাম দিয়ে তৈরি করা হয়েছে সেফহোম। যেখানে দেবী দশভূজার আরাধনা চলছে। কোভিড সচেতনতামূলক এই পুজো মন্ডপ সাধারণ মানুষকে অনেকটাই প্রভাবিত করবে বলেই আশা পুজো উদ্যোক্তা ও দর্শনার্থীদের।

Advertisement
Continue Reading
Advertisement