দিল্লি হাইকোর্টে রুজিরার স্বস্তি, সশরীরে হাজিরা দিতে হবে না

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : সপ্তমীর সকালেই দিল্লি হাইকোর্টে স্বস্তি পেলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়ের। মঙ্গলবারই তাঁর দিল্লির পাতিয়ালা হাউস আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই সোমবার দিল্লি হাইকোর্ট নির্দেশ দিল, সশরীরে হাজিরা দিতে হবে না তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে।

পরিবর্তে রুজিরার আইনজীবীই হাজির থাকতে পারবেন বলে জানিয়ে দিয়েছে আদালতে। গত ৩০ সেপ্টেম্বর দিল্লির পতিয়ালা হাউস কোর্ট নির্দেশ দিয়েছিল, কয়লা মামলায় ১২ অক্টোবর অর্থাৎ দুর্গাপুজোর সপ্তমীর দিন সশরীরে হাজিরা দিতে হবে রুজিরাকে। আদালতের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক জায়া। রুজিরার অভিযোগ ছিল, কোনও মহিলাকে অন্য রাজ্যে তলব করার নির্দিষ্ট নিয়ম রয়েছে। সেই নিয়ম মানেনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাই পাতিয়ালা হাউস কোর্টের দেওয়া সশরীরে হাজিরার নির্দেশ খারিজ করা হোক। সোমবার সেই আবেদন মঞ্জুর করেছে দিল্লি হাইকোর্ট।

গত পয়লা সেপ্টেম্বর কয়লা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য রুজিরাকে দিল্লিতে নিজেদের দফতরের ডেকে পাঠিয়েছিল ইডি। কিন্তু করোনা আবহে দুই সন্তানকে রেখে তাঁর পক্ষে দিল্লি যাওয়া সম্ভব নয় বলে জানিয়ে দেন রুজিরা। প্রয়োজনে ইডির আধিকারিকরা তাঁকে কলকাতার বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করতে পারেন বলে জানিয়ে দিয়েছিলেন তিনি। তারপরও তাঁকে একাধিকবার হাজিরার জন্য নোটিশ পাঠায় ইডি। তারপরই দিল্লিতে হাজিরা দেওয়াকে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হন তিনি। গত ৩০ সেপ্টেম্বরের শুনানিতে ভার্চুয়ালি হাজির ছিলেন রুজিরা। অনলাইনে থাকলেও, শুনানিতে তিনি কেন সশরীরে আদালতে উপস্থিত নেই, তা নিয়ে প্রশ্ন তুলেছি ইডি-র আইনজীবী। আজ রুজিরার আবেদনেই শিলমোহর দিল আদালত।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

সপ্তমীর সকালেই নবান্নের ১৪ তলায় মোবাইল টাওয়ারে আগুন, ঘটনাস্থলে দমকলের তিনটি ইঞ্জিন

Tue Oct 12 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সপ্তমীর সকালে যখন গোটা রাজ্য উৎসবে মেতে, তখনই রাজ্য প্রশাসনের সদরদফতর নবান্নে আগুন আতঙ্ক। আজ বেলা বারোটা নাগাদ হঠাৎই নবান্নের ১৪ তলার মোবাইল টাওয়ার থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমকলের তিনটি ইঞ্জিন। কিছুক্ষণের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন […]

আপনার পছন্দের সংবাদ