রোনাল্ডোর জুভেন্টাস ছেড়ে ম্যান ইউয়ে আসার আর্থিক লেনদেন নিয়ে প্রশ্ন! শুরু হল তদন্ত

জন দেখেছেন : 11
0 0
Read Time:3 Minute, 14 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত আগস্টে ১ কোটি ৪০ লক্ষ ইউরোর বিনিময়ে জুভেন্টাস ছেড়ে পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ফিরেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জুভেন্টাসের হয়ে ১৩৪ ম্যাচে ১০১ গোল করেছিলেন। পর্তুগিজ তারকার দলবদল নিয়েও প্রশ্ন উঠে গেল।

রোনাল্ডোর দলবদল নিয়েও ইতালির ক্লাবে আর্থিক দুর্নীতির অভিযোগ উঠল। সেই সন্দেহেই ইতালি পুলিশের তদন্তের আওতায় চলে এল সিআর সেভেনের দলবদল। জুভেন্টাস ক্লাবের পক্ষ থেকেই এই কথা জানানো হয়েছে। ইতালির সিরি-এ লিগে খেলা সমস্ত ক্লাবের আর্থিক বেনিয়ম নিয়ে তদন্ত শুরু হয়েছে অনেক দিন আগেই। এবার সেই তালিকাতে জুভেন্টাসে রোনাল্ডোর দলবদলও ঢুকে পড়েছে। ইতালির আদালতের নির্দেশে গত ২৬ নভেম্বর জুভেন্টাসের তুরিন ও মিলানের দফতরে হানা দিয়েছিল পুলিশ। ২০১৯ থেকে ২০২১, এই তিন বছর দলবদলের বাজারে আর্থিক নয়ছয়ের অভিযোগ রয়েছে জুভেন্টাসের কর্তাদের বিরুদ্ধে।

২৬ তারিখ খেলোয়াড়দের চুক্তি সংক্রান্ত প্রচুর নথি, চালান, আর্থিক স্টেটমেন্ট বাজেয়াপ্ত করেছে পুলিশ। ক্লাব সভাপতি আন্দ্রে আগনেলি এবং সহ-সভাপতি পাভেল নেডভেড-সহ মোট ছয় কর্তার বিরুদ্ধে তদন্ত হচ্ছে। অভিযোগ ওঠে, জুভেন্টাসের সিনিয়র কর্তারা দলবদলের সময় বিনিয়োগকারীদের ভুয়ো তথ্য দিয়েছিলেন, অস্তিত্বহীন লেন-দেনের নথি পেশ করেছিলেন। জুভেন্টাসের প্রাক্তন স্পোর্টিং ডিরেক্টর ফ্যাবিও প্যারাটিকের বিরুদ্ধেও তদন্ত চলছে। ইতিলীয় সংবাদ মাধ্যম ‘লা গেজেটা ডেলো স্পোর্টস’ দাবি করেছে, একটি ফোনকল রেকর্ড পাওয়া গিয়েছে। তাতে জুভেন্টাসের ডিরেক্টররা রোনাল্ডোর চুক্তি বা দলবদল সংক্রান্ত একটি অস্তিত্বহীন নথি নিয়ে কথা বলেছেন। যদিও তদন্তকারীদের হাতে সেই নথি এসেছে কি না, তা জানা যায়নি। তবে রোনাল্ডোর চুক্তির ধরণ নিয়ে আদালত বারবার প্রশ্ন করলেও জুভেন্টাস ডিরেক্টররা প্রতিবারই তার যথাযথ উত্তর দিতে ব্যর্থ হয়েছেন বলে জানা গিয়েছে। তাতেই আরও বেশি করে আর্থিক দুর্নীতির সন্দেহ দানা বেঁধেছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২ হাজার ছাড়ালো

Sun Dec 5 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : দেশে এক ধাক্কায় করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা ২ হাজার ছাড়ালো। জানা গিয়েছে, বিহার এবং কেরল, এই দুই রাজ্য তাদের মৃত্যুর সংখ্যা পরিমার্জন করাতেই সংখ্যাটা বেড়েছে। মৃত্যুর সঙ্গে বেড়েছে আক্রান্তের সংখ্যাও। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে […]