প্রত্যাশামতোই ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক রোহিত, নিউজিল্যান্ড সিরিজে বিশ্রামে বিরাট
Connect with us

খেলা-ধূলা

প্রত্যাশামতোই ভারতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক রোহিত, নিউজিল্যান্ড সিরিজে বিশ্রামে বিরাট

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  প্রত্যাশা মতোই ভারতের নতুন টি-২০ অধিনায়ক হলেন রোহিত শর্মা। মঙ্গলবার বিসিসিআইয়ের তরফে সরকারিভাবে রোহিতকেই টি-টোয়েন্টি ফরম্যাটের নেতা হিসেবে ঘোষণা করা হল। মঙ্গলবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। সহ অধিনায়ক নির্বাচিত হয়েছেন লোকেশ রাহুল। যদিও চমক রয়েছে অন্য জায়গায়।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজের ভারতীয় দলে নাম নেই বিরাট কোহলি-সহ একাধিক তারকার। বিরাটদের বিশ্রাম দেওয়া হয়েছে। ১৭ নভেম্বর থেকে কিউয়িদের বিরুদ্ধে শুরু হতে চলা তিন ম্যাচের সিরিজের জন্য ভারতীয় দলে সুযোগ পেলেন কেকেআরের বেঙ্কটেশ আইয়ার। ডাক পেয়েছেন আইপিএলের বেগুনি টুপির মালিক হর্ষল প্যাটেল। জাতীয় দলে কামব্যাক করেছেন যুজবেন্দ্র চাহাল। সৈয়দ মুস্তাক আলিতে দুরন্ত ফর্মে থাকা ঋতুরাজ গায়কোয়াড়কেও সুযোগ দিয়েছেন জাতীয় নির্বাচকরা। সদ্য সমাপ্ত বিশ্বকাপ দলে থাকা ক্রিকেটারদের মধ্যে নাম নেই বিরাট কোহলি, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, শার্দুল ঠাকুর, রাহুল চাহার, বরুণ চক্রবর্তী, রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়ার। দীর্ঘদিন একটানা ক্রিকেট খেলার ক্লান্তির জন্য কয়েকজন সিনিয়র তারকাকে বিশ্রাম দেওয়া হয়েছে নিশ্চিত। তবে কয়েকজন তারকা পারফরমেন্সের কারণেও বাদ পড়েছেন।

নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৬ জনের ভারতীয় দলে জায়গা ধরে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন। বিশ্বকাপে রিজার্ভ ক্রিকেটার হিসেবে থাকা শ্রেয়স আইয়ারও কামব্যাক করছেন। দলে ফিরেছেন দীপক চাহার, মহম্মদ সিরাজ। জায়গা পেয়েছেন আবেশ খান। তবে এবারও দলে ডাক পেলেন না শিখর ধাওয়ান। আগামী ১৭ জয়পুরে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। ১৯ তারিখ দ্বিতীয় ম্যাচ রাঁচিতে। ২১ নভেম্বর কলকাতায় তৃতীয় ম্যাচ। ভারতের টি-২০ দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), ইশান কিষাণ (উইকেটকিপার), বেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

Advertisement