গত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড সুস্থতা, কমল সক্রিয় রোগীর সংখ্যা, বেড়েছে মৃত্যু

জন দেখেছেন : 17
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 21 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : করোনা থেকে ক্রমশ মুক্ত হচ্ছে দেশ। কত একদিনে দেশে দৈনিক সংক্রমণ কমার পাশাপাশি সুস্থতার হার ৯৮ শতাংশ পার করল। গত বছর মার্চ থেকে করোনা মহামারীর আকার নেওয়ার পর এটাই দেশের সর্বোচ্চ সুস্থতার হার। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮৬২ জন।

এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৪০ লক্ষ ৩৭ হাজার ৫৯২ জন। তবে দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৭৯ জনের। এখনও পর্যন্ত অতিমারী পর্বে দেশে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫১ হাজার ৮১৪ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা থেকে সেরে উঠেছেন ১৯ হাজার ৩৪১ জন। এই নিয়ে দেশে মোট সুস্থতার সংখ্যা দাঁড়াল ৩ কোটি ৩৩ লক্ষ ৮২ হাজার ১০০ জন। সুস্থতার হার ৯৮.০৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগীর সংখ্যা এসে ঠেকেছে মোট রোগীর ০.০৬ শতাংশে। গত বছর মার্চ মাস থেকে এই সংখ্যাটিও সর্বনিম্ন। দৈনিক সংক্রমণের হার কমে হয়েছে ১.৪৩ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৮০ হাজার ১৪৮টি। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৫৮ কোটি ৮৮ লক্ষ ৪৪ হাজার ৬৭৩ জনের। গত ২৪ ঘণ্টায় ৩০ লক্ষ ২৬ হাজার ৪৮৩ জনের টিকাকরণ করা হয়েছে। এখনও পর্যন্ত দেশে টিকা নিয়েছেন মোট ৯৭ কোটি ১৪ লক্ষ ৩৮ হাজার ৫৫৩ জন।

সংবাদটি শেয়ার করুন

Next Post

তাহলে কি টোকিও বেঁচে আছে ? মানি হাইস্ট-এর পার্ট ৫-এর ভলিউম-২ আসছে এই ডিসেম্বরে

Fri Oct 15 , 2021
ডিজিটাল ডেস্ক : মানি হাইস্ট ‘(Money Heist) ডিজিটাল প্লাটফর্ম নেটফ্লিক্সের সব থেকে জনপ্রিয় সিরিজের মধ্যে একটি। মানি হাইস্ট-এর পার্ট ৫-এর ভলিউম-১ সেপ্টেম্বরে মুক্তি পেয়েছিল। যা নিয়ে ফের উত্তেজনা ছড়ায় নেট পাড়ায়। ‘ওয়ার’ পার্টে মানি হাইস্ট-এ শুধুই গোলাগোলি ও মৃত্যু দেখানো হয়েছে। হেরে যাওয়া দেখানো হয়েছে। […]