তৃণমূলের প্রার্থী তালিকায় চমক, টিকিট পেলেন রত্না, পরেশ-সহ নেতা-মন্ত্রীদের পরিবারের সদস্যরাও

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আসন্ন কলকাতা পুরভোটের জন্য শুক্রবারই প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। শুক্রবার প্রার্থী তালিকা ঘোষণার সাংবাদিক সম্মেলনে পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, এবারের নির্বাচনে দলের চার বিধায়কের পাশাপাশি আরও দুই নতুন বিধায়ককে প্রার্থী করা হয়েছে।

প্রার্থী তালিকায় নাম রয়েছে সাংসদ মালা রায়েরও। পুরনো চার বিধায়ক হলেন ফিরহাদ হাকিম, অতীন ঘোষ, দেবাশিস কুমার এবং দেবব্রত মজুমদার। তাঁদের সঙ্গে এবারের পুরভোটে প্রার্থী করা হয়েছে পরেশ পাল এবং রত্না চট্টোপাধ্যায়কে। ১১ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয়েছে কলকাতা পুরসভার প্রাক্তন ডেপুটি মেয়র তথা কাশীপুর-বেলগাছিয়ার বিধায়ক অতীন ঘোষকে। ৮২ নম্বর ওয়ার্ডের প্রার্থী হয়েছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তৃণমূলের লোকসভা সাংসদ মালা রায় ৮৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী হয়েছেন। যাদবপুরের বিধায়ক দেবব্রত মজুমদারকে ৯৭ নম্বর ওয়ার্ডের প্রার্থী করা হয়েছে।

৩১ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী হয়েছেন মানিকতলার বিধায়ক পরেশ পাল। ১৩১ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী করা হয়েছে শোভন চট্টোপাধ্যায়ের ‘স্ত্রী’ রত্না চট্টোপাধ্যায়কে। এই ১৩১ নম্বর ওয়ার্ডের পুর-প্রতিনিধি হিসেবে কলকাতার মেয়র হয়েছিলেন শোভন চট্টোপাধ্যায়। সেই ওয়ার্ডেই এবার রত্না চট্টোপাধ্যায়কে প্রার্থী করেছে তৃণমূল। ২০১৮ সালে কলকাতার মেয়র পদ ছেড়ে দেন শোভন চট্টোপাধ্যায়। ১৩১ নম্বর ওয়ার্ডের পুর প্রতিনিধির পদ তিনি ছাড়েননি। তবে শোভনের সঙ্গে দলের দূরত্ব বাড়ার পর থেকেই ওই ওয়ার্ডের কাজকর্ম দেখতেন রত্না চট্টোপাধ্যায়। ৬৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী করা হয়েছে সদ্যপ্রয়াত রাজ্যের মন্ত্রী তথা কলকাতার প্রাক্তন মেয়র সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায়কে।

হেভিওয়েট নেতা-নেত্রীদের পাশাপাশি কলকাতা পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকায় জায়গা পেয়েছেন দলের আরও নেতা-মন্ত্রীদের পরিবারের সদস্যরাও। ৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী হয়েছেন রাজ্যের নারী ও শিশুকল্যা মন্ত্রী শশী পাঁজার মেয়ে পূজা পাঁজা। ৫৮ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী হয়েছেন বিধায়ক স্বর্ণকমল সাহার ছেলে সন্দীপন সাহা। ভবানীপুরে ৭৩ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী হয়েছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাতৃবধূ তথা কার্তিক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী কাজরী বন্দ্যোপাধ্যায়। এ ছাড়া কলকাতা পুরসভার দীর্ঘদিনের মেয়র পারিষদ তারক সিং-এর ছেলে ও মেয়ে উভয়েই টিকিট পেয়েছেন এবারের পুর নির্বাচনে। ১১৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী তারক সিং। তাঁর ছেলে অমিত সিং টিকিট পেয়েছেন ১১৭ নম্বর ওয়ার্ড থেকে। মেয়ে কৃষ্ণা সিং ১১৬ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন।

এবারে যে ৩৯ জন বিদায়ী কাউন্সিলরকে তৃণমূল টিকিট দেয়নি তাঁদের মধ্যে রয়েছেন রাজ্যসভার সাংসদ শান্তনু সেন। তবে তাঁর স্ত্রী ডাঃ কাকলী সেনকে ২ নম্বর ওয়ার্ড থেকে টিকিট দেওয়া হয়েছে। তবে সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়র নাম শোনা গেলেও কলকাতা পুরভোটের প্রার্থী তালিকায় জায়গা হয়নি আসানসোলের প্রাক্তন সাংসদের।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

আজ দিনটা কেমন কাটবে! জেনে নিন আপনার রাশিফল

Sat Nov 27 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আজ শনিবার, সারাদিন কেমন কাটবে! জানতে দেখে নিন আজকের রাশিফল। মেষ: পাওনা আদায় নিয়ে ঝামেলা হতে পারে। আজ বড় ধরণের পারিবারিক অশান্তি হতে পারে। আজ সকালের দিকে কোনও ক্ষতি হতে পারে। ব্যবসার ব্যাপারে চিন্তা বাড়বে। বন্ধুর থেকে সাহায্য পেতে পারেন। বৃষ : […]

আপনার পছন্দের সংবাদ