দক্ষিণ-পূর্ব শাখার ১৬ অলাভজনক দূরপাল্লার ট্রেন চিরতরে বন্ধ করল রেল, রয়েছে বাংলার ৫ জোড়া ট্রেনও

জন দেখেছেন : 29
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 17 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: করোনার কারণে গত দেড় বছর ধরে সাধারণ ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে। দূরপাল্লায় স্পেশাল ট্রেন চলছে। লোকাল ট্রেনের ক্ষেত্রে চালানো হচ্ছে পেট্রোলিং স্পেশাল। এখনও স্বাভাবিক হয়নি পরিষেবা। যার কারণে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে রেলকে।

এরইমধ্যে বাংলা, বিহার ও ঝাড়খণ্ডের মধ্যে চলা ‘অলাভজনক’ ৮ জোড়া অর্থাৎ ষোলটি ট্রেন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল রেল কর্তৃপক্ষ। বাতিল হওয়া প্রত্যেকটি ট্রেন দক্ষিণ-পূর্ব রেলের। এই ট্রেনগুলি পুরোপুরি বন্ধ করে দেওয়ার পিছনে কারণ হিসেবে রেল জানিয়েছে, এই ট্রেনগুলিতে পর্যাপ্ত যাত্রী না হওয়ায় লোকসান হচ্ছিল। সম্প্রতি তথ্য জানার অধিকার আইনের একটি আবেদনের প্রেক্ষিতে এই তথ্য জানিয়েছে রেল। বন্ধ হয়ে যাওয়া ১৬ ট্রেনের মধ্যে বাংলার ৫ জোড়া ট্রেনে রয়েছে।

সেগুলো হল, ১২৮৬৫ আপ ও ১২৮৬৬ ডাউন হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস, ২২৮৭৫ আপ এবং ২২৮৭৬ ডাউন খড়্গপুর-পুরুলিয়া ইন্টারসিটি এক্সপ্রেস, ২২৮৬১ আপ ও ২২৮৬২ ডাউন শালিমার-আদ্রা রাজ্যরানি এক্সপ্রেস, ২২৮২১ আপ ও ২২৮২২ ডাউন ঝাড়গ্রাম-পুরুলিয়া বিরসা মুন্ডা এক্সপ্রেস এবং ৬৮৬৪৩ আপ ও ৬৮৬৪৪ ডাউন খড়্গপুর-হিজলি মেমু প্যাসেঞ্জার। এছাড়াও বন্ধ করে দেওয়া হয়েছে ১৮৬৩৩ আপ ও ১৮৬৩৪ ডাউন রাঁচি-পাটনা এসি এক্সপ্রেস, ২২৮৮৫ আপ ও ২২৮৮৬ ডাউন টাটা-লোকমান্য তিলক অন্ত্যোদয় এক্সপ্রেস এবং ১৮১১৩ আপ ও ১৮১১৪ ডাউন টাটা-রাঁচি ইন্টারসিটি এক্সপ্রেসও বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রেল।

সংবাদটি শেয়ার করুন

Next Post

উত্তরাখণ্ডে তুষারে আটকে মৃত ১১ জনের দেহ উদ্ধার, ৭ জনই বাঙালি

Sat Oct 23 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রবল বর্ষণ, তুষারপাত এবং খারাপ আবহাওয়ার জন্য উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশের খবর উদ্বেগ বাড়াচ্ছে। এখনও পর্যন্ত প্রায় ৮০ জন আটকে থাকার খবর পাওয়া গিয়েছে। তাদের উদ্ধারে নেমেছে আধা সামরিক বাহিনী। আরেকটি খবরও চাঞ্চল্য ছড়িয়েছে। উত্তরাখণ্ডের পাহাড় থেকে ১১ জনের মৃত দেহ উদ্ধার […]