দুর্ঘটনায় দু’পা কাটা পড়া অসহায় পরিযায়ী শ্রমিকের পাশে দাঁড়ালেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী

জন দেখেছেন : 22
0 0
Read Time:2 Minute, 33 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ট্রেনা দু’টো পা কাটা পড়ার পর খোলা আকাশের নিচেই দিন-রাত কাটাচ্ছেন ভিনরাজ্যের শ্রমিক রায়গঞ্জ উকিলপাড়ার বাসিন্দা টুনুয়া মন্ডল। এই খবর পেয়েই টুনুয়ার কাছে ছুটে যান রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী। টুনুয়ার হাতে একটি হুইলচেয়ারের পাশাপাশি খাদ্য-সামগ্রী সহ শীতের পোশাক ও ত্রিপল দিলেন কৃষ্ণ কল্যাণী।

রায়গঞ্জ শহরের পূর্ব উকিলপাড়ার রেললাইনের ধারে ঝুপড়িতে বসবাসকারী টুনুয়া মন্ডল খুব অল্প বয়সেই বাবা-মাকে হারিয়ে অনাথ হয়ে পড়েছিলেন। পেটের তাগিদে ভিনরাজ্যে শ্রমিকের কাজে চলে যান কিশোর টুনুয়া। দীর্ঘ ১৫ বছর ধরে দিল্লিতে শ্রমিকের করছিলেন। ২০১৯ সালে দিল্লিতেই রেললাইন পারাপারের সময় দুর্ঘটনার কবলে পড়েন টুনুয়া। দু’টো পা ট্রেনে কাটা পড়ে তাঁর। দু’বছর ধরে রেলের হাসপাতালেই চিকিৎসা চলার পর সুস্থ হয়ে তাঁর নিজের শহর রায়গঞ্জে ফেরেন। এসে দেখেন, তাঁদের সেই ঝুপড়ির বাড়ি আর নেই। রেলওয়ে বিভাগ তুলে দিয়েছে ঝুপড়ি।

একেবারে অসহায় হয়ে পড়ে টুনুয়া। কী করে কাজ করবেন, কী খাবেন আর কোথায় বা বাস করবেন! অবশেষে আস্তানা নেন রেলেরই প্ল্যাটফর্মের ধারে। ছেঁড়া একটা ফ্লেক্স আচ্ছাদন দিয়ে এই শীতেও রাত কাটাচ্ছেন টুনুয়া। রোদ, ঝড়, বৃষ্টি মাথায় করে অনাহারে, অর্দ্ধাহারে দিন কাটছে টুনুয়ার। আশপাশের লোকজনেরা যে যা খাবার দেয়, তা খেয়েই দিন গুজরান হয় তাঁর। টুনুয়ার এই করুণ অবস্থার কথা রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী জানার পরই তাঁর কাছে ছুটে গিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন। বিধায়কের এই উদ্যোগে খুশি এলাকার মানুষজন।

সংবাদটি শেয়ার করুন

Next Post

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেপাল সফরের অনুমতি দিল না কেন্দ্র!

Fri Dec 10 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজঃ রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় আসার পর বিভিন্ন দেশ থেকে আমন্ত্রণ পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি যাওয়ার ইচ্ছা প্রকাশও করেছিলেন। কিন্তু কেন্দ্রের ছাড়পত্র না পাওয়ায় বিদেশ সফরে যাওয়া হয়নি তাঁর। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে মুখ্যমন্ত্রীর মুখে কেন্দ্রের প্রতিহিংসার রাজনীতির কথা উঠে এসেছে।   […]