পুজোতেও বৃষ্টির ভ্রুকুটি! অষ্টমী থেকে দশমী কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : এবার পুজোতেও বৃষ্টির ভ্রুকুটি! দুর্গাপুজোতেও বৃষ্টির পূর্বাভাস দিল কলকাতা আবহাওয়া দফতর। অষ্টমী থেকে দশমী, কলকাতাসহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা ভাসবে বৃষ্টিতে। আজ হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী রবিবার উত্তর আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। পরের চার-পাঁচ দিনে সেই নিম্নচাপ পশ্চিম-উত্তর পশ্চিমে অগ্রসর হয়ে ওড়িশার দক্ষিণ ও অন্ধ্রপ্রদেশের উত্তর উপকূলে পৌঁছবে। তার জেরেই পুজোর সময় দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি হবে।

তবে শারদ উৎসবে আনন্দ উপভোগ করার ফলে ষষ্ঠী ও সপ্তমীর মধ্যেই তা সেরে ফেলা ভালো। কারণ হাওয়া অফিসের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে ষষ্ঠী ও সপ্তমীর দিন দক্ষিণবঙ্গে বৃষ্টি হবার সম্ভাবনা খুবই কম। তবে অষ্টমী, নবমী ও দশমীতে কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া এবং হুগলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে পুজোর দিন গুলিতে উত্তরবঙ্গে বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রায় নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, হিমালয়ের পাদদেশে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তার জেরে আজ অর্থাত বুধবার থেকে শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গের বিভিন্ন জেলা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

বিজেপি সরকারের বিরুদ্ধে লড়তে ত্রিপুরায় নতুন রাজ্য কমিটি তৃণমূলের, জায়গা পেলেন সুস্মিতা দেব

Wed Oct 6 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : বাংলায় তৃতীয়বার ক্ষমতায় আসার পরই ত্রিপুরাকে পাখির চোখ করেছে তৃণমূল কংগ্রেস। প্রতিবেশী রাজ্যে ‘শহীদ দিবস’, ‘খেলা হবে দিবস’ পালন করার পাশাপাশি বিপ্লব দেবের বিজেপি সরকারের বিরুদ্ধে নিজেদের আন্দোলন কর্মসূচি জোরদার করার পাশাপাশি সংগঠনকেও মজবুত করার ওপর জোর দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক […]

আপনার পছন্দের সংবাদ