বারাবনিতে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালকে ঘিরে বিক্ষোভ, কনভয়ে হামলার অভিযোগ, রিপোর্ট তলব কমিশনের
Connect with us

রাজনীতি

বারাবনিতে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালকে ঘিরে বিক্ষোভ, কনভয়ে হামলার অভিযোগ, রিপোর্ট তলব কমিশনের

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : শুরু হল আসানসোল লোকসভা এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। মোট ১৩৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে দুই কেন্দ্রে শুরু হয়েছে ভোট গ্রহণ। বালিগঞ্জে এখনও পর্যন্ত নির্বিঘ্নে ভোট গ্রহণ চললেও সকাল থেকেই দফায় দফায় ভোট গ্রহণকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল আসানসোল। বারাবনির ১৭৫, ১৭৬, ১৭৭ এবং ১৭৮ নম্বর বুথে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের কনভয়ের উপর আক্রমণে অভিযোগ উঠেছে।

ওই এলাকায় অগ্নিমিত্রা পালের কনভয়কে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় মানুষজন। তাদের অভিযোগ, বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল অভিজিৎ রায় নামে এক বহিরাগতকে নিয়ে বুথের ভিতরে ঘুরছেন। স্থানীয় মানুষদেরঅভিযোগ, ওই ব্যক্তি একজন দুষ্কৃতী এবং বহিরাগত। এইরকম একজন ব্যক্তিকে নিয়ে কেন প্রার্থী ঘুরছেন সেই নিয়েই প্রশ্ন তোলেন ওই বুথের ভোটাররা। এই নিয়ে বিজেপি প্রার্থীর সঙ্গে স্থানীয় মানুষদের শুরু হয় বচসা। সেখান থেকে নিরাপত্তা কর্মীরা তাঁকে বার করে নিয়ে যেতে গেলে নিরাপত্তা কর্মীদের সঙ্গেও ধস্তাধস্তি শুরু হয় বিক্ষোভকারীদের। ইট বৃষ্টি, বাঁশ, লাঠি নিয়ে তৃণমূল কর্মীরা তাঁর গাড়ি ভাঙচুর করেছে বলে অভিযোগ তুলেছেন অগ্নিমিত্রা পাল। ইট ও লাঠির আঘাতে তাঁর নিরাপত্তাকর্মীদের মাথায় ও হাতে চোট লেগেছে বলেও দাবি তাঁর। অগ্নিমিত্রা পালের অভিযোগ, ‘লাঠি, বাঁশ দিয়ে আমার নিরাপত্তাকর্মীদের মারা হচ্ছে। আমার গাড়ি ভাঙচুর করা হয়েছে। বারাবনি থানার ওসি ও পুলিশের সামনেই এই ঘটনা ঘটেছে। পুলিশ নিশ্চুপ হয়ে দাঁড়িয়েছিল।’

আরও পড়ুন – শুভেন্দু অধিকারীর সঙ্গে সাক্ষাতের পরই হাঁসখালির ঘটনা নিয়ে মুখ্যসচিবের থেকে রিপোর্ট তলব রাজ্যপালের

Advertisement

এই ঘটনাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায়। অভিযোগ পেয়ে ইতিমধ্যেই নির্বাচন কমিশন এই ঘটনার অ্যাকশন টেকেন রিপোর্ট চেয়ে পাঠিয়েছে বলে জানা গিয়েছে। মঙ্গলবার ভোট গ্রহণ পর্ব শুরু হওয়ার পর থেকেই আসানসোলের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে একাধিক বিধি ভঙ্গের অভিযোগ উঠেছে। বারাবনিতে ২০টি গাড়ির কনভয় নিয়ে বিভিন্ন বুথে ঘুরে অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তুলে রিটার্নিং অফিসারের কাছে নালিশ জানিয়েছে তৃণমূল। আসানসোল উত্তরের ৪৩ নম্বর বুথে বিজেপি প্রার্থীকে দেহরক্ষী নিয়ে ঢুকতে দেখা গিয়েছে বলেও অভিযোগ উঠেছে। পাশাপাশি, আসানসোলের একাধিক বুথের ভিতরে রাজ্য পুলিশ ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে বলে পাল্টা অভিযোগ তুলেছে বিজেপি। ইভিএম মেশিনের সঙ্গে ভিভি প্যাড সংযুক্ত না হওয়ায় এখনও ভোট গ্রহণ শুরু হয়নি সালানপুর ব্লকের বাঁশ কেটিয়ার ৪৪ নম্বর বুথে। ভোট দিতে এসে দীর্ঘক্ষন লাইনে দাঁড়িয়ে থাকায় চরম ভোগান্তির মুখে পড়েছেন ভোটাররা। বারাবনিতে ছাপ্পা ভোটের অভিযোগে নির্বাচন কমিশন সরিয়ে দিল ওই বুথের প্রিজাইডিং অফিসারকে। কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা জানতে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কমিশন।

আরও পড়ুন – পর্যটকদের সুবিধার জন্য বড় সিদ্ধান্ত রেলের

Advertisement
Continue Reading
Advertisement