প্রোটিয়া সফরে টেস্টে সহ-অধিনায়ক রোহিত! দলে ফিরলেন ঋষভ, শামি, বুমরা, হনুমা!

জন দেখেছেন : 24
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 27 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ঘোষণা হল ভারতীয় দল। সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজে খারাপ পারফরমেন্সের পরও প্রোটিয়া সফরে ১৮ জনের ভারতীয় দলে জায়গা পেয়েছেন অজিঙ্কা রাহানে। তবে তাঁর জায়গায় এই সিরিজে সহ-অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে।

ওয়ানডে অধিনায়কত্ব ছাড়লেও প্রোটিয়া সফরে এই টেস্ট সিরিজে অধিনায়কত্ব করবেন বিরাট কোহলিই। কিউয়িদের বিরুদ্ধে ঘরের মাটিতে টেস্ট সিরিজে সেইভাবে রান না পেলেও দলে জায়গা ধরে রেখেছেন আরেক সিনিয়র ক্রিকেটার চেতেশ্বর পূজারাও। তবে চোটের কারণে প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজে নেই রবীন্দ্র জাদেজা, শুভমন গিল, অক্ষর প্যাটেল ও রাহুল চাহার। দুই সফল বাঁ হাতি স্পিনার জাদেজা ও অক্ষর প্যাটেলের না থাকাটা ভারতীয় দলের কাছে একটা বড় ধাক্কা, তাতে কোনও সন্দেহ নেই। সেঞ্চুরিয়ন এবং জোহানেসবার্গে গতিশীল উইকেটে স্পিনে একমাত্র ভরসা অশ্বিন।

এ ছাড়া পার্ট-টাইম স্পিনার হিসেবে জয়ন্ত যাদবও থাকছেন। প্রত্যাশামতোই এই সিরিজে দলে ফিরলেন ঋষভ পন্থ, মহম্মদ শামি ও যশপ্রীত বুমরা। দলে কামব্যাক করেছেন হনুমা বিহারী। ভারত ‘এ’ দলের হয়ে ভালো খেলার সুফল পেলেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। দলে সুযোগ পেলেও প্রথম একাদশে রাহানে ও ইশান্ত শর্মার থাকা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে। রাহুল, হনুমা দলে ফেরায় দীর্ঘদিন অফ ফর্মে থাকা রাহানের জায়গা পাওয়াটা কঠিন। একই আশঙ্কা ইশান্তকে নিয়েও। সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজে সেইভাবে সাফল্য পাননি অভিজ্ঞ এই পেসার।

এবার দলে শামি, বুমরারা ফেরায় তাঁর রিজার্ভ বেঞ্চে বসার সম্ভাবনাই বেশি। দক্ষিণ আফ্রিকা সফরে ১৮ সদস্যের ভারতীয় টেস্ট দল- বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কেএল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, যশপ্রীত বুমরা, উমেশ যাদব, শার্দূল ঠাকুর এবং মহম্মদ সিরাজ। স্ট্যান্ডবাই ক্রিকেটার: নবদীপ সাইনি, সৌরভ কুমার, দীপক চাহার, অর্জন নাগওয়াসওয়ালা।

সংবাদটি শেয়ার করুন

Next Post

লক্ষ্মী বারে কি লক্ষ্মী লাভ হবে! জেনে নিন আজকের রাশিফল

Thu Dec 9 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সপ্তাহের এই গুরুত্বপূর্ণ দিনটি কেমন যাবে, জানতে দেখে নিন রাশিফল। মেষ: আজ ব্যবসায় চাপ বাড়তে পারে। প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। কর্মস্থলে কোনও নতুন দায়িত্ব পেতে পারেন। আয় বাড়ার সম্ভাবনা আছে। জীবনের গুরুত্বপূর্ণ কোনও সিদ্ধান্ত নিতে হতে পারে। শারীরিক অসুস্থতা থেকে মুক্তি পেতে […]