রায়গঞ্জে ৫ লক্ষ টাকার নিষিদ্ধ বাজি উদ্ধার

জন দেখেছেন : 17
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 13 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  দীপাবলির উৎসবে গোটা দেশ মাতোয়ারা। আর এই উৎসবকে পালন করতে মানুষ ঘরে প্রদীপ এবং মোমবাতি জ্বালানোর পাশাপাশি আলো দিয়ে গোটা বাড়ি আলোকিত করার চেষ্টা করে। আর এই আলোর উৎসবকে আরও আলোকিত করে তোলে পরিবেশবান্ধব বাজি।

কয়েকদিন আগেই কলকাতা হাইকোর্টে দীপাবলিতে সবরকম বাজিতে নিষেধাজ্ঞা চেয়ে মামলা হয়েছিল। আদালত সেই মামলার রায়ে সমস্ত রকম বাজি নিষিদ্ধ ঘোষণা করে। এরপর বাজি ব্যবসায়ীরা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যায়। সুপ্রিম কোর্ট সেই রায় খারিজ করে জানিয়ে দেয়, দীপাবলি, ছটপুজো, জগদ্ধাত্রী পুজোয় পরিবেশবান্ধব বাজি বিক্রি এবং ফাটানো যাবে। পরিবেশবান্ধব বাজি ফাটানোর অনুমতি দিলেও নিষিদ্ধ বাজি বিক্রি বন্ধ করতে কঠোর পদক্ষেপ নেওয়ার কথাও বলা হয়েছে।

সুপ্রিম কোর্টের রায়ের পর প্রশাসন নিষিদ্ধ বাজি যাতে কোথাও বিক্রি না হয় তার জন্য নজরদারি শুরু করে। গোপনসূত্রে খবর পেয়ে রায়গঞ্জ এবং ইটাহার থানার পুলিশ যৌথ উদ্যোগে অভিযান চালিয়ে নিষিদ্ধ বাজি উদ্ধার করল। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৫ লক্ষ টাকা। বিপুল পরিমাণ বাজি উদ্ধারের পাশাপাশি একজনকে গ্রেফতার করেছে রায়গঞ্জ থনার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পরিবেশ বান্ধব বাজি বিক্রি করলে তাদের কোনও আপত্তি নেই। কিন্তু নিষিদ্ধ বাজি ব্যবহার করা আইনত দণ্ডনীয় অপরাধ। সুতরাং তাদের অভিযান চলবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

উদ্বেগ বাড়াচ্ছে করোনা, রায়গঞ্জে ছয় মাসের শিশু পজেটিভ

Thu Nov 4 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : হাইকোর্টের কড়া নির্দেশ এবং চিকিৎসক-সহ স্বাস্থ্য কর্মীদের বারবার সতর্কতা সত্বেও দুর্গা পুজোর সময় মণ্ডপে মণ্ডপে মানুষের ঢল যে করোনার গতি বাড়িয়ে দিয়েছে, সেকথা বলার অপেক্ষা রাখে না। বেশ কিছুদিন ধরেই আলচনা চলছে করোনা তৃতীয় ঢেউ যে কোনও মুহূর্তে আছড়ে পড়তে পারে। […]