অকাল বৃষ্টিতে আলু ক্ষেতে ক্ষতি, ঋণ আতঙ্কে আত্মঘাতী কৃষক!

জন দেখেছেন : 35
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 15 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ এর প্রভাবে একটানা অকাল বৃষ্টিতে অত্যন্ত শোচনীয় অবস্থা কৃষকদের। অসময়ের বৃষ্টির জেরে মাঠের ফসল মাঠেই নষ্ট হওয়ার জোগাড়! চরম আতঙ্ক ও হতাশা ভর করেছে জেলার কৃষকদের। কারণ, অনেকেই যে চাষের কাজে নেমেছেন ঋণের বোঝা মাথায় নিয়ে।

এই দেনার আতঙ্ক ও চরম অনিশ্চয়তায় আত্মঘাতী হলেন পশ্চিম মেদিনীপুর জেলার এক কৃষক। জানা গিয়েছে, ঋণ করে আলু চাষ করেছিলেন পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা থানার অন্তর্গত কুঁয়াপুর গ্রাম পঞ্চায়েতের ধানঝাটি গ্রামের বাসিন্দা ভোলানাথ বায়েন। গত দু’দিনের টানা বৃষ্টিতে জল জমে যায় আলু চাষের জমিতে। ক্ষতির আশঙ্কায় স্বামী-স্ত্রী’র মধ্যে বিবাদ চরমে ওঠে। আর এই অশান্তির জেরেই বিষ খেয়ে আত্মহত্য করেন ৪৭ বছর বয়সী আলু চাষি ভোলানাথ। গ্রামবাসী ও পরিবার সূত্রে জানা গিয়েছে, কৃষি কাজের উপরই নির্ভরশীল ছিল তাঁর পরিবার।

ভোলানাথ ২৫ হাজার টাকা ঋণ নিয়ে আলু চাষে নেমেছিলেন। টানা বৃষ্টিতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় তাঁর জমি। সোমবার সন্ধ্যায় এই নিয়ে স্বামী-স্ত্রী’র মধ্যে ঝগড়া হলে, বাড়িতেই কীটনাশক খান ভোলানাথ। এরপর দ্রুত তাঁকে ভর্তি করা হয় চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে। মঙ্গলবার সকালে মৃত্যু হয় তাঁর। চন্দ্রকোনা থানার পুলিশ মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। ঘটনায় বাকরুদ্ধ পরিবার। শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

সংবাদটি শেয়ার করুন

Next Post

এই খাবারগুলো খেলে সহজেই ওজন কমানো সম্ভব!

Wed Dec 8 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আমরা প্রত্যেকেই কম-বেশি সকলেই ফিগার নিয়ে সচেতন। সকলেই চায় সুন্দর ও আকর্ষণীয় চেহারা। কিন্তু অনেক সময় চেয়েও মনের মতো ফিগার আমরা পাই না। বিশেষত যাঁরা ভোজনরসিক হন, তাঁদের পক্ষে সত্যিই ডায়েট মেইনটেইন করাটা একটু কঠিন হয়ে যায়। আবার অন্যদিকে একটু বেশি অনিয়ম […]