প্রসূন- মনোজদের হাত ধরে এবার গোয়াতে তৃণমূলে যোগ দিলেন দুই প্রাক্তন খেলোয়াড়

জন দেখেছেন : 17
0 0
পড়তে সময় লাগবে :5 মিনিট, 8 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : গোয়াতেও ক্রমশ শক্তি বাড়াচ্ছে তৃণমূল। গত বুধবারই কলকাতায় এসে তৃণমূলে যোগ দিয়েছিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেরিও সহ বেশ কয়েকজন কংগ্রেস নেতৃত্ব এবং সমাজিক ব্যক্তিত্ব। শনিবার গোয়ায় তৃণমূলে যোগ দিলেন দুই খ্যাতনামা প্রাক্তন খেলোয়াড়। হাওড়ার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের ক্রীড়া দফতরের রাষ্ট্রমন্ত্রী মনোজ তিওয়ারির হাত ধরে তৃণমূলে যোগ দিলেন জাতীয় দলের প্রাক্তন ফুটবলার ডেনজিল ফ্রাঙ্কো এবং বক্সিং অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি তথা বিশিষ্ট বক্সার লেনি ডি’গামা।

গোয়ার ক্রীড়া সংস্কৃতির কথা মাথায় রেখেই সেখানে সংগঠন বৃদ্ধির কাজে ফুটবলার প্রসূন ও ক্রিকেটার মনোজকে সুকৌশলে ব্যবহার করছে তৃণমূল। বাংলার মতো গোয়াও একটি ফুটবল পাগল রাজ্য হিসেবে গোটা দেশে পরিচিত। কিন্তু গত কয়েক বছরে কংগ্রেস ও বিজেপি জমানায় খেলাধুলা নিয়ে বিশেষ কর্মসূচি না নেওয়ায় যুবসম্প্রদায় খেলাধুলার প্রতি ক্রমশ আগ্রহ হারাতে শুরু করেছে। শনিবার আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগ দেওয়ার পরই এই প্রসঙ্গে নিজেদের হতাশা চেপে রাখতে পারেননি দুই প্রাক্তন খেলোয়াড়। ৬৭ বছরের লেনি ডি’গামা যেমন একজন ক্রীড়া প্রশাসক তেমনই রেফারি এবং বিচারকের দায়িত্ব সামলে আসছেন। একাধিক আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপেও বিচারকের ভূমিকা পালন করেছেন তিনি। গত টোকিও অলিম্পিক্সে ভারত থেকে যে সাত টেকনিক্যাল অফিশিয়াল গিয়েছিলেন, তাঁদের মধ্যে তিনিও ছিলেন। তৃণমূলে যোগ দেওয়ার পরই লামা বলেছেন, ‘এতদিন খেলাধুলা নিয়ে রাজনৈতিক নেতৃত্ব এবং দলের সঙ্গে অনেক কথা হয়েছে। সময় এসেছে নতুন কিছু করার।

মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর বিভিন্ন ক্লাবগুলোকে আর্থিক সাহায্য করার পাশাপাশি সামগ্রিকভাবে ক্রীড়া পরিকাঠামো গড়ে তোলার জন্য একাধিক সরকারি প্রকল্পের ঘোষণা করেছেন। গোয়াতে এই ধরনের উদ্যোগের অভাব রয়েছে। অত্যাধুনিক ফুটবল পরিকাঠামো গড়ে তোলার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় ফিফাকে যে জমি দিয়েছেন সেখানে পরিকাঠামো ও স্টেডিয়াম তৈরি হলে গোয়ার ছেলে-মেয়েরাও সেখানে গিয়ে অনুশীলন করতে পারবে। কিন্তু সবার আগে কেন্দ্র এবং গোয়া থেকে জনবিরোধী বিজেপিকে সরাতে হবে আর সেটা একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষেই সম্ভব।’ ডেনজিল বলেছেন, ‘খেলাধুলার উন্নয়নে ভালো কাজ করছে তৃণমূল।

সেই কাজে আগ্রহী হয়েই আমি তৃণমূলে যোগদান করলাম। খেলার জগতের সঙ্গে যুক্ত থাকার পাশাপাশি তৃণমূলে আমি রাজনৈতিক ভাবেও কাজ করতে চাই।’ ৪০ আসন বিশিষ্ট গোয়া বিধানসভায় আগামী বছরের ফেব্রুয়ারিতেই নির্বাচন রয়েছে। সেই নির্বাচনে তৃণমূল একক ভাবে লড়াই করবে বলে আগেই জানিয়ে দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাই ভোটে ৪০ জন ঠিকঠাক প্রার্থী দাঁড় করানোর তোড়জোড় ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। সমাজের বিভিন্ন অংশের মানুষকে দলে নিতে চাইছে তৃণমূল নেতৃত্ব। গোয়াতে গিয়ে সেই কাজ শুরু করেছেন তৃণমূলের জাতীয় মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন-সহ প্রসূন বন্দ্যোপাধ্যায়, মনোজ তিওয়ারি। অসম, ত্রিপুরার পাশাপাশি পশ্চিমের এই রাজ্য গোয়াতেও ভালো ফল করতে চাইছে তৃণমূল।

সংবাদটি শেয়ার করুন

Next Post

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী, মহানগরীতে আক্রান্ত প্রায় ১৫০ জন

Sun Oct 3 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী। সেইসঙ্গে কলকাতাতেও আক্রান্তের সংখ্যা দেড়শো ছুঁই ছুঁই। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৬১ জন। তার মধ্যে শুধুমাত্র কলকাতাতেই ১৪৯ জন সংক্রমিত হয়েছেন। এ ছাড়া, […]