শিলিগুড়িতে সাড়ে ছয় লক্ষ টাকার বাজি বাজেয়াপ্ত করল পুলিশ, গ্রেফতার ৫

জন দেখেছেন : 24
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 54 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: রাজ্যে দীপাবলি, গুরু নানকের জন্মদিন, ছটপুজো, বড়দিন এবং নিউ ইয়ারেও সমস্তরকম আতশবাজি ও পটকা নিষিদ্ধ করেছে কলকাতা হাইকোর্ট। যদিও সেই রায়কে চ্যালেঞ্জ করে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে আতশবাজি উন্নয়ন সমিতি।

সোমবারই সেই মামলার শুনানি রয়েছে। তবে হাইকোর্টের রায় ঘোষণার পর থেকেই বাজি-পটকার বিরুদ্ধে অভিযান চালাতে শুরু করছে বিভিন্ন থানার পুলিশ। ব্যতিক্রম নয় শিলিগুড়ি পুলিশ কমিশনারেট। গত কয়েকদিনে মেট্রোপলিটন এলাকায় অভিযান চালিয়ে মেট্রোপলিটন পুলিশ বিপুল পরিমাণ বাজি বাজেয়াপ্ত করা সহ ৫ জনকে গ্রেফতার করেছে।

পুলিশ সুত্রে খবর, উদ্ধার হওয়া বাজির পরিমাণ প্রায় সারে ৩ হাজার কেজি। যার বাজার মূল্য প্রায় সাড়ে ৬ লক্ষ টাকা। গ্রেফতার হওয়া ৫ জনকে জিজ্ঞেসাবাদ করে পুলিশ আরও কোথাও বাজি আছে কিনা তার খোঁজ করছে। বাজি বিক্রি বা বাজি ফাটানোর সাথে যুক্ত থাকলেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। হাইকোর্ট যেহেতু বাজি নিষিদ্ধ করেছে সুতরাং বাজি বিক্রি এবং বাজি ফাটানো দু’টোই অপরাধ। দীপাবলির দিন শহরজুড়ে নজরদারি চালানোর জন্য বিশেষ পরিকল্পনাও নিতে শুরু করেছে পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ত্রিপুরায় গিয়ে তৃণমূলে ফিরলেন 'লজ্জিত ও অনুতপ্ত' রাজীব বন্দ্যোপাধায়

Sun Oct 31 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত বিধানসভা ভোটের ঠিক আগে সবাইকে অবাক করে দিয়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। অমিত শাহ’র পাঠানো বিশেষ চার্টার্ড ফ্লাইটে দিল্লি গিয়ে গেরুয়া পতাকা হাতে তুলে নিয়েছিলেন ডোমজুড়ের প্রাক্তন বিধায়ক। ঠিক ৯ মাস পর ত্রিপুরায় গিয়ে আগরতলার জনসভায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের […]