উত্তরপ্রদেশে কৃষক হত্যার প্রতিবাদে তমলুকে প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ , বিক্ষোভ
Connect with us

দেশের খবর

উত্তরপ্রদেশে কৃষক হত্যার প্রতিবাদে তমলুকে প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ , বিক্ষোভ

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সম্প্রতি উত্তরপ্রদেশের লখিমপুরে কৃষক হত্যার প্রতিবাদে সংযুক্ত কিষান মোর্চার আহ্বানে দেশব্যাপী প্রতিবাদ দিবস পালিত হচ্ছে। কৃষক হত্যার প্রতিবাদে রবিবার তমলুক হাসপাতাল মোড়ে ক্ষুদিরাম মূর্তির পাদদেশে বৃষ্টি উপেক্ষা করেই অল ইন্ডিয়া কিষান খেতমজদুর সংগঠন বিক্ষোভ মিছিল করল। আন্দোলনকারীরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুত্তলিকাও দাহ করে। এআইকেকেএমএস-এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুর জেলা সম্পাদক মন্ডলীর সদস্য প্রবীর প্রধান, জেলা কমিটির সদস্য শিশির বেরা, সোমনাথ ভৌমিক, কার্তিক বেরা সহ অন্যান্যরা।

প্রবীর প্রধান বলেছেন, ‘গত এগারো মাস ধরে কর্পোরেট স্বার্থবাহী নয়াকৃষি আইন বাতিলের দাবিতে দিল্লিতে হাজার হাজার কৃষক প্রতিবাদ আন্দোলন করছে। প্রায় ৬০০ কৃষক ইতিমধ্যেই মারা গিয়েছেন। সরকার ভ্রুক্ষেপ করছে না। কৃষকদের দাবি না মেনে আন্দোলনের ওপর নানান আক্রমণ নিয়ে আসছে ক্ষমতাসীন বিজেপি সরকার। গত ৩ অক্টোবর উত্তরপ্রদেশের লখিমপুরে কৃষকদের মিছিলের ওপর অমানবিকভাবে গাড়ি চালিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আট জন কৃষককে হত্যা করেছে।

তারই প্রতিবাদে এবং নয়া কৃষি আইন ও বিদ্যুৎ আইন বাতিলের দাবিতে আজ তমলুকের হাসপাতাল মোড়ে ক্ষুদিরাম মূর্তির পাদদেশে আমাদের সংগঠন অল ইন্ডিয়া কিষান খেতমজদুর সংগঠন বিক্ষোভ মিছিল সংঘটিত করেছে এবং প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করা হল। আগামী দিনে কৃষি আইন ও বিদ্যুৎ আইন বাতিল না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চলবে আমাদের সংগঠনের উদ্যোগে।

Advertisement
Continue Reading
Advertisement