অধিনায়ক হিসেবে ১২৭ বছরের পুরনো রেকর্ড স্পর্শ করলেন প্যাট কামিন্স

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বহু চর্চিত অ্যাসেজ টেস্ট সিরিজ শুরুর আগেই বিতর্কে জড়িয়েছিল অস্ট্রেলিয়া ক্রিকেট। টেস্ট দলের অধিনায়ক টিম পেইন বিতর্কে জড়িয়ে অধিনায়কত্ব থেকে ইস্তফা দেন। যার ফলে অ্যাসেজ শুরুর আগে বড়সড় ধাক্কা খেয়েছিল অজিরা। এর পরে প্যাট কামিন্সকে অধিনায়ক নির্বাচিত করে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

প্যাট কামিন্সের নেতৃত্বে অজিরা কীভাবে ফর্মে থাকা ইংল্যান্ডের সামনে দাঁড়ায়, তাই নিয়ে অনেকেই মুখিয়ে ছিলেন। কিন্তু তিনি যে অধিনায়ক হওয়ার জন্য এসেছেন, তা প্রথম ইনিংসে প্রমান করলেন প্যাট কামিন্স। অধিনায়ক হিসেবে প্রথম ইনিংসে নিলেন ৫ উইকেট। আর এই পাঁচ উইকেট নিয়েই দু’টি বিশ্ব রেকর্ডে নিজের নামে লিখিয়ে নিলেন। ১২৭ বছর পর এই প্রথম অধিনায়ক হিসেবে অ্যাসেজে তো বটেই কোনও টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে ৩৯ বছরের রেকর্ড স্পর্শ করলেন কামিন্স।

১৮৯৪ সালে জর্জ গ্রিনিফ অধিনায়ক হিসেবে অভিষেক ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন। ওপর রেকর্ডটি ১৯৮২ সালে বব উইলস অধিনায়ক হিসেবে অ্যাসেজে প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন। প্যাট কমিন্সের দাপটে অ্যাসেজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১৪৭ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড। কামিন্স ছাড়াও মিচেল স্টার্ক এবং জোস হ্যাজেলউড দু’টি করে এবং গ্রিন একটি উইকেট নিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াতকে নিয়ে ভেঙে পড়ল সেনা কাপ্টার! ১১ জনের মৃত্যু, সস্ত্রীক রাওয়াত সহ গুরুতর জখম ৩

Wed Dec 8 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: তামিলনাড়ুতে ভেঙে পড়ল সেনাবাহিনীর হেলিকপ্টার। বুধবার দুপুর ১২টা ৪০ মিনিট নাগাদ তামিলনাড়ুর কুন্নুরে গভীর জঙ্গলের মধ্যে ভেঙে পড়ে সেনার এমআই- ১৭ ভি ৫ কপ্টারটি। ভারতের সেনা বাহিনীর প্রতিরক্ষা প্রধান তথা চিফ অব ডিফেন্স স্টাফ (সিডিএস) বিপিন রাওয়ত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত […]

আপনার পছন্দের সংবাদ