জলমগ্ন কলকাতার একাংশ, দুর্যোগ কাটার পূর্বাভাস হাওয়া অফিসের

জন দেখেছেন : 12
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 37 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ঘূর্ণিঝড় জাওয়াদ নিম্নচাপে পরিণত হওয়ায় রবিবার সকাল থেকেই দক্ষিণবঙ্গ জুড়ে চলছে বৃষ্টি। সোমবার কলকাতা আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে নিম্নচাপ আরো দুর্বল হয়ে ক্রমশ বাংলাদেশের দিকে সরে যাচ্ছে।

ফলে আজ বিকেল থেকেই উপকূলবর্তী জেলাগুলো- সহ দক্ষিণ বঙ্গের সমস্ত জেলাতেই আবহাওয়ার উন্নতি হবে। দুর্যোগ ক্রমশ কাটতে চলেছে। দিঘাতেও মেঘ কেটে গিয়ে রোদ উঠেছে। ফলে সকাল থেকেই সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছেন পর্যটকরা তবে এখনই পর্যটকদের সমুদ্রে আমার অনুমতি দিচ্ছে না প্রশাসন। কারণ অমাবস্যার কোটাল এর জন্য এখনও কিছুটা উত্তাল রয়েছে সমুদ্র। আজও সকাল থেকেই দিঘার সমুদ্র সৈকতে টহলদারি চালাচ্ছে প্রশাসন। তবে নিম্নচাপের জেরে গতকাল রাত থেকেই টানা বৃষ্টি হচ্ছে কলকাতা সহ বিভিন্ন এলাকায়। ফলে কলকাতার বেশ কিছু এলাকা জলমগ্ন হয়ে পড়ে।

একাধিক জায়গায় জল জমে যায়। সেন্ট্রাল এভিনিউয়ের একাংশ জলের তলায় চলে যায়। মুক্তারাম বাবু স্ট্রিট, ঠনঠনিয়া, পাতিপুকুর এবং গার্ডেন রিচের একাংশেও জল জমে যায়। উত্তর এবং দক্ষিণ কলকাতার একাধিক রাস্তায় জল জমে যায়। বিপর্যয় আসতে পারে জেনেই সেচ, বিদ্যুৎ এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীদের ছুটি বাতিল করেছে নবান্ন। পৌরসভাও প্রস্তুত থাকায় বেশিক্ষণ কোথাও জল দাঁড়িয়ে থাকেনি। পরিস্থিতির দিকে নজর রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, শুধু কলকাতা নয় হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনিপুর, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগণা, বীরভূম এবং মুর্শিদাবাদে মঙ্গলবার সকাল পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

সংবাদটি শেয়ার করুন

Next Post

শেষ মুহূর্তে তৃণমূলের প্রতিনিধি দলের নাগাল্যান্ড সফর বাতিল

Mon Dec 6 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: রবিবার অসম রাইফেলসের গুলিতে ১৬ জন গ্রামবাসীর মৃত্যুতে উত্তেজনা বাড়ছে সারা দেশে। এই নিয়ে সোমবার শীতকালীন অধিবেশনে সংসদের দুই কক্ষই উত্তাল হয়ে ওঠে। গোটা ঘটনায় এখনও উত্তপ্ত হয়ে রয়েছে নাগাল্যান্ড। গ্রামবাসীরা উত্তেজিত হয়ে পড়েছেন। একের পর এক অগ্নিসংযোগের ঘটনা সামনে আসতে থাকে। […]