স্কুল খোলায় মোবাইলের প্রতি আসক্তি কমবে, আশায় অভিভাবকরা

জন দেখেছেন : 15
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 49 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: করোনা অতিমারীর জন্য গত ২০ মাস স্কুল বন্ধ ছিল। ছাত্র-ছাত্রীদের পড়াশোনা একদমই বন্ধ হয়ে গিয়েছিল। লকডাউনের শুরুর দিকে পঠন-পাঠন বন্ধ থাকলেও সরকারি এবং বেসরকারি স্কুলগুলোতে অনলাইন ক্লাস শুরু হয়। এতে যেমন ভালো হয়েছে, তেমনই শিশু-কিশোরদের মধ্যে মোবাইলের ব্যবহার ও আসক্তিও অনেকটা বেড়ে গিয়েছে।

মোবাইল ব্যবহার শিশু এবং যুব সমাজের জন্য ক্ষতিকারক, এই কথাটি কোথায় যেন হারিয়ে যায়। অনেক স্কুল-কলেজে মোবাইল যেখানে নিষিদ্ধ ছিল, সেখানে মোবাইল হয়ে যায় পড়াশোনার অন্যতম মাধ্যম। অনলাইনে ক্লাস হওয়ার সুবাদে অনেকটা সময় মোবাইল ব্যবহার করার সুযোগ পায় ছাত্র-ছাত্রীরা। পড়াশোনার পাশাপাশি মোবাইল ব্যবহারেও অনেকটাই পারদর্শী হয়ে ওঠে তারা।

আগে মোবাইল হাতে নিলে যে বকুনি আসতো, সেই বকুনি আর হয় না। ফলে ছাত্র-ছাত্রীরা যথেষ্ট আসক্ত হয়ে পড়েছে। মোবাইলে গেম খেলার আগ্রহ অনেকটাই বেড়ে গিয়েছিল। কিন্তু গত মঙ্গলবার থেকে স্কুল খুলে যাওয়ায় কিছুটা স্বস্তি ফিরছে অভিভাবকদের মধ্যে। স্কুলে ক্লাস করলে বাচ্চাদের মোবাইল ব্যবহার থেকে দূরে রাখা যাবে বলেই মনে করছেন তাঁরা।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ব্রাজিলের সঙ্গে গোলশূন্য ড্র, কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত আর্জেন্টিনার

Wed Nov 17 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কয়েকদিন আগেই হোঁচট খেয়েছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল। ঘরেরে মাঠে বিশ্বকাপের মূল পর্বে যোগ্যতা অর্জন করার নিশ্চিত সুযোগ ছিল পর্তুগালের সামনে। দরকার ছিল হার বাঁচানোর। কিন্তু সার্বিয়ার কাছে হেরে বিশ্বকাপে যোগ্যতা অর্জন করা অনেকটা পিছিয়ে গিয়েছে পর্তুগালের। অপর দিকে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের সঙ্গে গোলশূন্য […]