ওমিক্রম নিয়ে আতঙ্ক বাড়ছে, বাড়ছে উদ্বেগ

জন দেখেছেন : 13
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 0 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত প্রায় দুই বছর ধরে সারা বিশ্বে করোনা ছড়িয়ে পড়েছিল। বহু মানুষের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে। কিন্তু গত কয়েকমাস থেকে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়েছে। আগের পরিস্থিতি ফিরে আসতে শুরু করেছিল।

এখনও অনেক মানুষ আক্রান্ত হচ্ছেন। কিন্তু দেখা যাচ্ছে, নতুন আতঙ্ক ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। বিশ্বে এবার আতঙ্কের আর এক নাম হয়ে দাঁড়িয়েছে ‘ওমিক্রন’। করোনা ভাইরাসের এই নতুন স্ট্রেন এবার ফ্রান্সে হানা দিয়েছে। ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রকের তরফে এক রিপোর্টে জানানো হয়েছে, গত ১৪ দিনে আফ্রিকা ফেরত ৮ জন করোনা আক্রান্তের শরীরের ওমিক্রন স্ট্রেন রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

কারণ, পরীক্ষার পর আক্রান্তদের শরীরে করোনার অন্য স্ট্রেন যেমন আলফা, বেটা, গামা বা ডেল্টা পাওয়া যায়নি। সম্প্রতি ফ্রান্সের পড়শি দেশগুলিতেও ওমিক্রন স্ট্রেন পাওয়া গিয়েছে। পরিস্থিতি মোকাবিলায় ইতিমধ্যেই আফ্রিকার সাতটি দেশ থেকে বিমান পরিষেবা বন্ধ করে দিয়েছে ফ্রান্স। এদিকে ‘ওমিক্রন’ নিয়ে প্রতিটি দেশকে সতর্ক থাকার বার্তা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা- হু। কোভিড টিকা নেওয়া সত্ত্বেও ওমিক্রনে আক্রান্ত হওয়ার বিষয়টি নজরে পড়ছে। ফলে নতুন করে উদ্বেগ বাড়ছে গোটা বিশ্বেই।

সংবাদটি শেয়ার করুন

Next Post

বিহারে বাড়ছে হাওয়ালা কারবারিদের উপদ্রব

Mon Nov 29 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সীমাঞ্চল বলে খ্যাত কিশনগঞ্জ, আরারিয়া, কাটিহার, পূর্ণিয়া থেকে নেপালের বিরাটনগর পর্যন্ত ৪৫ জন হাওয়ালা কারবারি সক্রিয়। সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এদের সম্পর্কে সূচি তৈরি করেছে বলে একটি বিশেষ সূত্র জানিয়েছে। সূত্রটি আরও জানিয়েছে, সীমাঞ্চলের জেলাগুলোর স্থানীয় পুলিশ প্রশাসন […]