কুলভূষণ যাদবকে পাক আদালতে আবেদনের অনুমতি দিল পাকিস্তান

জন দেখেছেন : 16
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 55 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বেশ কয়েকবছর ধরেই পাকিস্তানে বন্দি রয়েছেন ভারতীয় নৌবাহিনীর প্রাক্তন প্রধান কুলভূষণ যাদব। ভারত একাধিবার কুলভূষণ যাদবকে ফেরত দেওয়ার আবেদন করলেও সেদিকে কর্ণপাতও করেনি পাকিস্তান।

২০১৭ সালে ইরান থেকে কুলভূষণকে গ্রেফতার করে পাকিস্তান। আসলে চাকরি থেকে অবসর নেওয়ার পর নিজের ব্যবসার কাজে যুক্ত হয়ে যান কুলভূষণ। সেই ব্যবসায়িক কাজে ইরান গিয়েছিলেন। সেখানেই তাঁকে গ্রেফতার করে পাকিস্তান। যদিও পাকিস্তানের দাবি, বালুচিস্তান থেকে গ্রেফতার করা হয়েছে। কুলভূষণ যাদবকে আটকে রাখার জন্য একের পর এক অজুহাত বের করেছে পাকিস্তান। এরপর ভারত আন্তর্জাতিক আদালতে কুলভূষণ যাদবের মুক্তির বিষয়ে আবেদন করে।

তারপর থেকেই আন্তর্জাতিক চাপ আসতে পারে বুঝতে পেরেই তড়িঘড়ি কুলভূষণ যাদবকে মৃত্যুদন্ড দেয় পাকিস্তান আদালত। খুব দ্রুত মৃত্যুদণ্ড কার্যকর করার পক্রিয়া শুরু করে পাক সরকার। এরপরই ভারত আন্তর্জাতিক আদালতে পাকিস্তানের এই রায়কে একপেশে বলে পাক আদালতে কুলভূষণের আবেদন করার অধিকার চেয়ে আপিল করে। আন্তর্জাতিক চাপের কাছেই নতিস্বীকার করে পাকিস্তান সরকার সেদেশের আদালতে কুলভূষণ যাদবকে আবেদন করার অনুমতি দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দাবি মতো টাকা না পাওয়ায় মায়ের কাছে শিশুকে খেতে দিল না বৃহন্নলা, শিশুর মৃত্যু

Thu Nov 18 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: শিশুর জন্ম হলেই খবর পৌঁছে জায় বৃহন্নলাদের কাছে। সময় নষ্ট না করে সেই বাড়িতে পৌঁছে যায় বৃহন্নলাদের দল। শুরু হয় বাচ্চা নিয়ে নাচানো এবং গান গাওয়া। নাচ, গান শেষ করে শুরু করে টাকা দাবি। শিশুর পরিবার খুশি হয়ে যে টাকা দেয় সেই […]