হাওড়া-কলকাতার সঙ্গেই সব পুরসভার ভোট করানোর দাবি বিরোধীদের

জন দেখেছেন : 12
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 46 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: শাসক তৃণমূল কংগ্রেস ছাড়া রাজ্যের সব বিরোধী রাজনৈতিক দলই কলকাতা ও হাওড়ার সঙ্গে সব মেয়াদ ফুরানো পুরসভায় একই সঙ্গে ভোট করানোর দাবি জানাল।এছাড়া পুরভোটের মুখে হাওড়া কর্পোরেশন থেকে বালি পুরসভাকে পৃথক করার সরকারি সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন তুলেছে তারা।

কলকাতা ও হাওড়া পুরসভার ভোটের প্রস্তুতিতে সোমবার সর্বদল বৈঠক ডেকেছিল নির্বাচন কমিশন। সেখানে বিজেপি সহ বিরোধীদের তরফে একযোগে রাজ্যের মেয়াদ ফুরানো সব পুরসভায় ভোট করানোর দাবি তোলা হয়। বিজেপির পক্ষে সাংসদ অর্জুন সিং বলেন, সংরক্ষণ তালিকা প্রস্তুত করতে হলে কম করে ৭৫ দিন প্রয়োজন। রাজ্য সরকার পুরভোটের যে দিনক্ষণ স্থির করেছে, সে ক্ষেত্রে শুধুমাত্র হাওড়ার নির্বাচন প্রস্তাবিত তারিখে কী ভাবে হবে? একই প্রশ্ন তোলেন বামফ্রন্টের পক্ষ থেকে সিপিএমের বর্ষীয়ান নেতা রবীন দেবেও। যদিও সোমবারের বৈঠকে শান্তি-শৃঙ্খলা এবং কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী মোতায়েন নিয়ে কোনও আলোচনা হয়নি।

বৈঠকে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি তাপস রায়ের দাবি, করোনা বিধি মেনে ভোট করানোর জন্যই ভাগে ভাগে পুরভোট করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর পিছনে অন্য কোনও অভিসন্ধি নেই। বৈঠকে তৃণমূলের পক্ষ থেকে তাপস রায় ছাড়াও উপস্থিত ছিলেন বিধায়ক দেবাশিস কুমার। এছাড়া বিজেপি, কংগ্রেস, সিপিআইএম সহ বামফ্রন্টের বিভিন্ন শরিক দলের প্রতিনিধিরাও ছিলেন। বৈঠকে কমিশনের তরফে জানিয়ে দেওয়া হয়েছে প্রচার করতে হবে নিয়ম মেনেই। সন্ধে ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত মাইকে প্রচার করা যাবে না। বাড়ি বাড়ি গিয়ে প্রচার করা যাবে। প্রচার শেষ করতে হবে ভোট শুরুর ৭২ ঘণ্টা আগে।সকাল ৭টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

সংবাদটি শেয়ার করুন

Next Post

আমিরের তৃতীয় কনে কে! নেট দুনিয়ায় জল্পনা তুঙ্গে

Tue Nov 23 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কয়েক মাস আগেই ১৫ বছরের বিবাহিত সম্পর্কে ইতি টেনেছেন আমির খান ও তাঁর সদ্য ‘প্রাক্তন’ স্ত্রী তথা প্রযোজক কিরণ রাও। আমির খান-কিরণ রাও এর সম্পর্কের এই পরিণতি কেন বা কার জন্য- সেই নিয়ে বেশ কিছুদিন ধরেই নেট দুনিয়ায় চলছিল জল্পনা। তবে অনেকেই […]