সৎকার করতে যাওয়ার পথে উল্টে গেল লরি, নদিয়ায় মৃত্যু ১৮ জনের

জন দেখেছেন : 24
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 58 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: মৃতদেহ সৎকার করতে গিয়ে দুর্ঘটনার মুখে পড়ল একাধিক পরিবার। কুয়াশার কারণে দৃশ্যমানতা কম থাকায় দু’টি লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল একই পরিবারের ১৮ জনের। মৃতদের মধ্যে ৬ মহিলা ও একটি শিশু রয়েছে।

ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় শক্তিনগর জেলা হাসপাতালে চিকিৎসাধীন আরও ৭ জন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। শববাহী লরিতে প্রায় ৩৫-৪০ জন ছিলেন বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। শনিবার রাত দেড়টা নাগাদ নদিয়ার হাঁসখালী থানার ফুলবাড়ী এলাকায় হাঁসখালি-কৃষ্ণনগর রাজ্য সড়কে ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার বনগাঁ মহকুমার বাগদার পারমদনপুর এলাকার বাসিন্দা শিবানী মুহুরী নামে এক বৃদ্ধার মৃত্যু হয় শনিবার দুপুরে। তাঁর সৎকারের উদ্দেশে পরিবারের লোকজন লরি ভাড়া করে নবদ্বীপ শ্মশানে যাচ্ছিলেন।

অভিযোগ, যাওয়ার পথে শনিবার রাত দেড়টা নাগাদ ফুলবাড়ী এলাকায় একটি দাঁড়িয়ে থাকা পাথর বোঝাই লরিতে সামনে থেকে ধাক্কা মেরে রাস্তার পাশে উল্টে যায় শ্মশান যাত্রী বোঝাই লরিটি। দুর্ঘটনার শব্দ পেয়ে স্থানীয় মানুষজন ছুটে এসে শ্মশান যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ১৮ জনকে মৃত বলে ঘোষণা করে। ঘটনায় আশঙ্কা জনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও ৭ জন। তাঁদের কলকাতা বা কন্যাণীও নিয়ে আসা হতে পারে। এতবড় একটি দুর্ঘটনা কী কারণে ঘটলো তা নিয়ে কিছুটা ধন্দে রয়েছে পুলিশ। রবিবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে আসেন রানাঘাট মহকুমা আরক্ষাধিক দীপক অধিকারী। কুয়াশা, নাকি অতিরিক্ত গতি, নাকি চালক মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছিল, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

রানাঘাট পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার রূপান্তর সেনগুপ্ত জানিয়েছেন, ‘১৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম ১৪ জনের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের মধ্যে এক শিশুও রয়েছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। দুর্ঘটনাগ্রস্থ লরির চালক ও খালাসি মদ্যপ অবস্থায় ছিলেন। মৃত ও আহতদের মধ্যে অনেক পুরুষ যাত্রীও মদ্যপ অবস্থায় ছিলেন।’ ঘটনার জেরে স্বভাবিক ভাবেই চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এলাকায়। দুর্ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আহতদের দ্রুত আরোগ্য কামনা করে তিনি লিখেছেন, ‘পশ্চিমবঙ্গের নদিয়া জেলায় ঘটে যাওয়া পথদুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। এই দুর্ঘটনায় প্রাণ হারানো মানুষদের প্রতি আমার সমবেদনা রইল। ঈশ্বর ওনাদের এই কঠিন পরিস্থিতিতে সহায় হোন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

সংবাদটি শেয়ার করুন

Next Post

দেশে দৈনিক সংক্রমণের সংখ্যা ৮ হাজারের ঘরেই রইল

Sun Nov 28 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আট হাজারের ঘরেই রইল দেশের দৈনিক করোনা সংক্রমণ। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৭৭৪ জন। এর মধ্যে শুধুমাত্র কেরলেই আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭৪১ জন। এখনও পর্যন্ত গোটা দেশে করোনায় […]