সপ্তাহের প্রথম দিনেই শহরের বহুতলে আগুন, ঘটনাস্থলে দমকলের ২২ ইঞ্জিন

জন দেখেছেন : 12
0 0
Read Time:2 Minute, 53 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : সপ্তাহের প্রথম দিনের সকালেই শহরে আগুন আতঙ্ক। বৌবাজার থানা এলাকার ১১ নম্বর কলুটোলা স্ট্রিটের একটি বহুতলে আগুন লাগে। সকাল ১১টা নাগাদ স্থানীয় বাসিন্দারা বাড়ি থেকে ধোঁয়া বেরতে দেখেন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বৌবাজার থানার পুলিশ ও দমকল। প্রথমে চারটি ইঞ্জিন দিয়ে আগুন নেভানোর কাজ শুরু হয়। কিন্তু তাতেও আগুন নিয়ন্ত্রণে না আসায় আরও চারটি ইঞ্জিন আনা হয়। এই মুহূর্তে দমকলের ২২ ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। ৪ ঘণ্টা কেটে গেলেও এখনও আগুনকে আয়ত্তে আনা সম্ভব হয়নি।

ঘটনাস্থলে রয়েছেন দমকলের উচ্চপদস্থ আধিকারিকরাও। নামানো হয়েছে বিপর্যয় মোকাবিলা দলকেও। আগুন নেভানোর কাজ খতিয়ে দেখতে ঘটনাস্থলে পৌঁছেছেন দমকল মন্ত্রী সুজিত বসু। মুখ্যমন্ত্রীও তাঁকে ফোন করে পরিস্থিতির খোঁজ নিচ্ছেন বলে জানিয়েছেন দমকলমন্ত্রী। এই বহুতলের চারতলায় কয়েকটি গুদাম আছে। সেই গুদামেই প্রথমে আগুন লাগে। সেখান থেকেই বহুতলে ছড়িয়ে পড়ে আগুন। দমকল আধিকারিকদের প্রাথমিক অনুমান গুদামে প্লাস্টিক সহ অন্যান্য দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। বেশ কয়েকটি সিলিন্ডার বিস্ফোরণও হয়েছে। মই দিয়ে উঠে জানলার কাঁচ ভেঙে ভেতরে ঢুকে আগুন নেভানোর চেষ্টা করছেন দমকল কর্মীরা।

ঘিঞ্জি এলাকায় হাওয়ায় আগুন নেভাতে যথেষ্ট সমস্যায় পড়তে হচ্ছে দমকল কর্মীদের। পাশাপাশি বাড়িগুলোতে যাতে আগুন ছড়িয়ে না পড়ে তার জন্য চার দিক থেকেই জল দেওয়া হচ্ছে। পাশের একটি বাড়ি থেকেও জল দেওয়া হচ্ছে। আগুন নেভানোর কাজে হাত লাগিয়েছেন স্থানীয় বাসিন্দারাও। বাড়ির বাসিন্দাদের উদ্ধার করে নামিয়ে আনা হয়েছে। এখনও পর্যন্ত এই আগুনের ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। ভিতরে আর কেউ আটকে আছেন কিনা তাও খতিয়ে দেখার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন দমকল আধিকারিকেরা।

সংবাদটি শেয়ার করুন

Next Post

রাজীব হত্যার সাক্ষী থাকা টুপি ও ব্যাজ পরেই অবসর নিলেন পুলিশ অফিসার

Mon Oct 4 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : ১৯৯১ সালে ২১ মে। তামিলনাড়ুর শ্রীপেরুমবুদুরে এক নির্বাচনী জনসভায় বক্তব্য রাখার সময় এলটিটিই-র মানববোমায় ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল তৎকালীন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর দেহ। বিস্ফোরণে কমপক্ষে ১৪ জনের প্রাণ গিয়েছিল। সেই জনসভায় অন্যান্য আধিকারিকদের সঙ্গে নিরাপত্তার দায়িত্ব সামলাচ্ছিলেন কাঞ্চিপুরমের তৎকালীন এএসপি প্রতীপ ভি […]