গান্ধী জয়ন্তীতেই দেশে সর্বকালীন রেকর্ড গড়ল পেট্রলের দাম

জন দেখেছেন : 9
0 0
Read Time:1 Minute, 53 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : সামনেই উৎসবের মরশুম। তার আগেই আরও মহার্ঘ্য হল পেট্রল। গান্ধী জয়ন্তীর দিনই দেশে সর্বকালীন রেকর্ড গড়ল পেট্রলের দাম। এই দু’দিন আন্তর্জাতিক বাজারেও তেলের দামের রেকর্ড বৃদ্ধি পেয়েছে। যা গত ৩ বছরে সর্বোচ্চ। অক্টোবরের প্রথম দু’দিনই দেশে বাড়ল পেট্রলের দাম। শনিবার কলকাতায় ৩০ পয়সা বেড়ে লিটার প্রতি পেট্রলের দাম হয়েছে ১০২.৭৭ টাকা।

নয়াদিল্লিতে শুক্রবারের চেয়ে শনিবার পেট্রলের দাম বেড়েছে লিটার প্রতি ২৫ পয়সা। ফলে রাজধানীতে পেট্রলের দাম লিটার প্রতি হয়েছে ১০২.১৪ টাকা। তবে দেশের মধ্যে পেট্রল সবথেকে বেশি মহার্ঘ্য হয়েছে মুম্বইয়ে। শুক্রবারের থেকে ২৪ পয়সা দাম বেড়ে শনিবার মুম্বইয়ে এক লিটার পেট্রলের দাম হয়েছে ১০৮.১৯ টাকা। ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রলিয়াম, হিন্দুস্থান পেট্রলিয়ামের মত সরকারি তেল সংস্থাগুলো প্রতিদিন সকাল বিশ্ব বাজারে অপরিশোধিত তেলের দাম এবং ডলার প্রতি টাকার দাম বিবেচনা করেই দেশে পেট্রল ও ডিজেলের দাম নির্ধারণ করে। তাই আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম রেকর্ড বৃদ্ধি পাওয়াতেই দেশে আরও মহার্ঘ্য হয়েছে পেট্রল।

সংবাদটি শেয়ার করুন

Next Post

পুজো কমিটিগুলোকে অনুদান দেওয়ার অনুমতি রাজ্যকে দিল কমিশন, উপনির্বাচন মিটলেই পুরভোটের ইঙ্গিত মুখ্যমন্ত্রীর

Sat Oct 2 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : দুর্গাপূজা উপলক্ষে ক্লাবগুলোকে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়ার অনুমতি রাজ্য সরকারকে দিয়ে দিল নির্বাচন কমিশন। করোনার কারণে ক্লাবগুলোর আর্থিক দুরবস্থার কথা মাথায় রেখেই গত বছর থেকে পুজো কমিটি গুলোকে ৫০ হাজার টাকা করে সরকারি অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী […]