ভারতেও ঢুকে পড়ল ওমিক্রন! কর্ণাটকে আক্রান্ত ২, বিশ্বের ২৯ দেশে ছড়িয়েছে করোনার এই নতুন প্রজাতি

জন দেখেছেন : 19
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 49 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত প্রায় দু’বছর ধরে সারা বিশ্বে আতঙ্ক ছড়িয়েছে করোনা। করোনা অতিমারীর জন্য জনজীবন বিপর্যস্ত হয়ে গিয়েছিল। বহু মানুষ অকালে মারা গিয়েছেন। এখনও যাচ্ছেন। বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছিল।

কিন্তু এরই মাঝে করোনার নতুন প্রজাতি ওমিক্রন চোখ রাঙাতে শুরু করেছে। এখন সারা বিশ্বেই আতঙ্কের আর এক নাম ওমিক্রন। এবার ভারতেও ঢুকে পড়ল ওমিক্রন। কর্ণাটকে দু’জনের শরীরে করোনার এই নতুন ভ্যারিয়েন্টের হদিশ পাওয়া গিয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। আক্রান্তদের মধ্যে এক জন পুরুষ এবং এক জন মহিলা। তাঁদের বয়স যথাক্রমে ৬৬ এবং ৪৬ বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। প্রথমে আফ্রিকাতে অমিক্রনের অস্তিত্ব পাওয়া যায়। ধীরে ধীরে তা সারা বিশ্বে ছড়িয়ে পড়তে শুরু করেছে। জানা গিয়েছে, এখনও পর্যন্ত ২৯টি দেশে ছড়িয়ে পড়েছে অমিক্রন।

এখনও পর্যন্ত সারা বিশ্বে সাড়ে ৩০০ জনেরও বেশি মানুষের শরীরে অমিক্রনের হদিশ মিলেছে। হু হু করে বাড়ছে সংক্রমিতের সংখ্যা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু’ বারবার করে এই বিষয়ে সতর্ক করেছে। অনেক দেশই তাদের আন্তর্জাতিক উড়ান বাতিল করছে। মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন-সহ অনেক দেশ সীমান্ত বন্ধ করে দেওয়া শুরু করেছে। খবর পাওয়া যাচ্ছে, এখন পর্যন্ত যত জনের নমুনা জিন সিকুয়েন্সিং-এর জন্য পাঠানো হয়েছিল তাদের বেশির ভাগের মধ্যেই করোনার এই নতুন স্ট্রেনের হদিশ মিলছে। দেখা যাচ্ছে গত দুই সপ্তাহের মধ্যে নতুন নতুন উপসর্গও দেখা যাচ্ছে। যা নিয়েই উদ্বেগ বাড়ছে। অমিক্রনে আক্রান্তের সংখ্যা যেভাবে বাড়ছে তা যথেষ্ট উদ্বেগের। ‘হু’ বিশ্বের প্রত্যেকটি দেশকে আগাম সতর্ক করে দিয়েছে। তবে আশার কথা, ভ্যাকসিন কিছুটা হলেও মোকাবিলা করতে সক্ষম হচ্ছে অমিক্রনকে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

এবার এসএসসি গ্রুপ 'সি' ভুয়ো নিয়োগে ৩৫০ জনের বেতন বন্ধের নির্দেশ হাইকোর্টের

Thu Dec 2 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: এসএসসি গ্রুপ ‘ডি’ পদে নিয়োগে দুর্নীতি নিয়ে সারা রাজ্য উত্তাল। গত কয়েকদিন আগেই হাইকোর্ট ভুয়ো অনুসন্ধানের জন্য সিবিআই-কে নির্দেশ দিয়েছিল। হাইকোর্টের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য সরকার। এবং ডিভিশন বেঞ্চ সিবিআই অনুসন্ধানের ওপর স্থগিতাদেশ দেয়। এসএসসি গ্রুপ ‘ডি’ নিয়োগে […]