শ্রেয়সের অভিষেক টেস্ট শতরানের মঞ্চে দাপট দেখাচ্ছে নিউজিল্যান্ড
Connect with us

খেলা-ধূলা

শ্রেয়সের অভিষেক টেস্ট শতরানের মঞ্চে দাপট দেখাচ্ছে নিউজিল্যান্ড

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউ: কানপুরের গ্রীনপার্ক স্টেডিয়ামে প্রথম টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনটা যদি হয় ভারতে, তাহলে অবশ্যই শেষ দু’টি সেশন নিজেদের নামে লিখিয়ে রাখল নিউজিল্যান্ড। প্রথম দিন ৮৪ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলেছিল রাহানের ভারত।

দ্বিতীয় দিনের প্রথম সেশনে অভিষেক টেস্টের সেঞ্চুরি পূর্ণ করে ফেলেন শ্রেয়স আইয়ার। ১৬তম ভারতীয় ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে শতরান করলেন। তবে সেঞ্চুরির পর বেশিক্ষণ। ১৭১ বলে ১৩ বাউন্ডারি ও দুই ওভার বাউন্ডারির সাহায্যে ১০৫ রানেই আউট হয়ে যান শ্রেয়স। যদিও দিনের শুরুতেই আগের দিন ৫০ রানে অপরাজিত থাকা রবীন্দ্র জাদেজা কোনও রান করার আগেই ফিরে যান। এবারও ব্যর্থ ঋদ্ধিমান সাহা (১)। লাঞ্চ বিরতিতে ভারতের স্কোর ছিল ৮ উইকেটে ৩৩৯। শেষে রবিচন্দ্রন অশ্বিনের ৫৬ বলে ৫ বাউন্ডারির সাহায্য করা ৩৮ রানের দৌলত ৩৪৫ রান তোলে ভারত। নিউজিল্যান্ডের হয়ে টিম সাউদি ৫টি উইকেট নিয়েছেন। ৩ উইকেট নিয়েছেন কেইল জেমিসন।

দু’টি উইকেট পেয়েছেন আজাজ প্যাটেল। গ্রিন পার্কে শুক্রবার ৮৭ রান দিয়ে ৬টি উইকেট তুলে নিয়েছেন সাউদি-প্যাটেলরা। কানপুরের মন্থর উইকেটে অশ্বিন ও জাদেজা স্পিন জুটির ভেল্কি দেখার অপেক্ষাতেই ছিল সকলে। কিন্তু নিউজিল্যান্ডের দুই ওপেনার টম লাথাম এবং উইল ইয়ং দুরন্ত ব্যাট করলেন। প্রায় দুই সেশনে ৫৭ ওভার ব্যাট করে দিনের শেষে বিনা উইকেটে ১২৯ রান তুলেছে নিউজিল্যান্ড। ইয়ং ১৮০ বলে ৭৫ রান করে অপরাজিত। লাথাম ১৬৫ বলে অপরাজিত রয়েছেন ৫০ রানে। ভারতের থেকে প্রথম ইনিংসে এখনও তারা ২১৬ রানে পিছিয়ে রয়েছে। ঘুরে দাঁড়াতে হলে শনিবার বিপক্ষের দ্রুত উইকেট তুলে নিতে হবে ভারতীয় বোলারদের।

Advertisement