ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে অ্যাপসের মাধ্যমে ফেরত দিতে বলে প্রতারণার নতুন ছক!

জন দেখেছেন : 9
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 43 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রতিদিনই বিভিন্নভাবে অনলাইনে প্রতারণার শিকার হচ্ছেন একাধিক মানুষ। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জনসচেতনতামূলক প্রচার করা হলেও থামানো যাচ্ছে না এই ধরনের ঘটনা। এর মধ্যেই এবার অনলাইন প্রতারণার নতুন ছক সামনে এল। দুর্গাপুরের এক ব্যবসায়ীর অ্যাকাউন্টে ভুল করে ১১ হাজার টাকা ডিপোজিট হয়ে গিয়েছে বলে ক্রেডিট অ্যাপের মাধ্যমে সেই টাকা ফেরত দিতে বলেন এক ব্যক্তি। কিন্তু ওই ব্যবসায়ী প্রতারকের সেই প্রস্তাবে রাজি না হওয়ায় তাঁর ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক করা হয়। এমনকি ওই ব্যবসায়ীর ছবি সুপার ইমপোজ করে ভাইরাল করে দেওয়ারও হুমকি দেয় প্রতারকরা। শেষে বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন আতঙ্কিত ওই ব্যবসায়ী।

জানা গিয়েছে, কয়েকদিন আগেই দুর্গাপুরের ব্যবসায়ী অতনু রায়ের অ্যাকাউন্টে একটি বেসরকারি ব্যাংকের মাধ্যমে ১১ হাজার টাকা ডিপোজিট হয়। এরপরই একটি অচেনা নম্বর থেকে তাঁর মোবাইলে ফোন আসে। এবং অতনুকে বলা হয়, তিনি নাকি ১১ হাজার টাকা লোন নিয়েছেন। তাই তাঁকে সুদ সমেত ১৯ হাজার টাকা ফেরত দিতে হবে। তার উত্তরে অতনু তাদের জানিয়ে দেন, তিনি কোনও লোন নেননি ঠিকই, তবে তাঁর অ্যাকাউন্টে ১১ হাজার টাকা জমা পড়েছে। এবং তিনি সেই টাকা ফেরত দিয়ে দেবেন বলেও জানান। তারপরই ফোনের ওপার থেকে অতনু বাবুকে একটি ক্রেডিট অ্যাপের ইনবক্সে টাকা জমা করতে বলা হয়।

তাতেই সন্দেহ হয় ওই ব্যবসায়ীর। সঙ্গে সঙ্গেই অতনু নিউ টাউনশিপ থানায় গোটা বিষয়টি জানিয়ে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের করেন। এর মধ্যেই অতনু রায়ের ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক করে প্রতারকরা। এবং অতনুর ছবি সুপার ইমপোজ করে তাঁর মোবাইলে পাঠিয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেওয়ারও হুমকি দেয় প্রতারকরা। গোটা ঘটনায় রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছেন অতনু ও তাঁর পরিবার।

আতঙ্কিত অতনু বলেছেন, ‘রোজ ফোন করে হুমকি দিচ্ছে, গালিগালাজ করছে দুষ্কৃতীরা। আমি তাদের পরিষ্কার জানিয়ে দিয়েছি, কোনও অ্যাপের মাধ্যমে আমি টাকা ফেরত দেবো না। দুর্গাপুরে এসে তাদের টাকা ফেরত নিয়ে যেতে হবে। তবে সাইবার ক্রাইম বিভাগ থেকে আমাকে যে অ্যাকাউন্ট থেকে টাকা এসেছে সেই অ্যাকাউন্টে টাকা ফেরত পাঠিয়ে দিতে বলা হয়েছে।’ দুষ্কৃতীদের এই হুমকিতে রাতের ঘুম উড়ে গিয়েছে অতনু রায় ও তাঁর পরিবারের।

সংবাদটি শেয়ার করুন

Next Post

বিদ্যুৎপৃষ্ট হয়ে একই পাড়ার দু'জনের মৃত্যু, বিদ্যুৎ দফতরের গাফিলতিকেই দায়ী করছেন গ্রামবাসীরা

Sat Jul 2 , 2022
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কলকাতার পর এবার বাঁকুড়া। বিদ্যুৎপৃষ্ট হয়ে একই পাড়ার দুই ব্যক্তির মৃত্যু হল। শনিবার ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার সদর থানার ভূতশহর গ্রামে। মৃত দুই ব্যক্তির নাম অঙ্গন মোহন ঘোষ (৬০) এবং পার্বতী ঘোষ (৫৫)। পুলিশ এসে দেহ দুটি উদ্ধার করে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ […]