পূর্ব মেদিনীপুরের ময়নায় খনিজ তেলের অনুসন্ধানে নামল ওএনজিসি

জন দেখেছেন : 26
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 47 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: পূর্ব মেদিনীপুর জেলার ময়না ব্লকের বলাইপণ্ডা এলাকায় সুদামপুর গ্রামে চন্ডী নদীর তীরবর্তী এলাকায় মিলতে পারে খনিজ তেলের সন্ধান! আর সেই লক্ষ্যকে সামনে রেখেই কয়েকদিন আগে থেকেই ওএনজিসি কর্তৃপক্ষ নমুনা সংগ্রহে নেমেছে।

নদীর চরের মাটির নমুনা সংগ্রহের জন্য একাধিক জায়গা চিহ্নিত করা হয়েছে। জানা গিয়েছে, বলাইপণ্ডা সহ পার্শ্ববর্তী জেলা পশ্চিম মেদিনীপুরের পিংলা ব্লকেরও বেশ কিছু এলাকায় ওএনজিসি কর্তৃপক্ষ খননকার্য করে নমুনা সংগ্রহ করবে। তবে এই নমুনা সংগ্রহ করতে গিয়ে এলাকায় বেশ কিছু কৃষক সমস্যায় পড়েছেন। তাঁদের বক্তব্য ওএনজিসি কর্তৃপক্ষ নমুনা সংগ্রহ করতে গিয়ে চাষের ব্যাপক পরিমাণ ক্ষতি হচ্ছে। মূলত এই নমুনা সংগ্রহ করতে গিয়ে মাটির কয়েকশো ফুট নিচে থেকে যন্ত্রের সাহায্যে গর্ত খোঁড়ার কাজ চলছে। এর ফলে বহু মানুষ ভিড় জমাচ্ছেন ওই এলাকায়। ফলে এলাকার সবজি চাষিরা ক্ষতির সম্মুখীন হচ্ছেন। তবে ওএনজিসি কর্তৃপক্ষ এই এলাকা থেকে যদি সত্যিই খনিজ তেলের সন্ধান পান তাহলে মেদিনীপুর সহ গোটা রাজ্যের অর্থনৈতিক গুরুত্ব বৃদ্ধি পাবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দু'দিন নিখোঁজ থাকার পর রাস্তার পাশে ডোবা থেকে উদ্ধার ভিন রাজ্যের গাড়িচালকের দেহ

Sun Nov 21 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দু’দিন নিখোঁজ থাকার পর যশোর রোডের পাশে পুকুর থেকে এক ভিন রাজ্যের গাড়িচালকের দেহ উদ্ধার করল পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সাথার শেখ। অন্ধ্রপ্রদেশের বাসিন্দা। শনিবার রাতে গাইঘাটা থানার দোগাছিয়া এলাকার একটি পুকুর থেকে তাঁর দেহ উদ্ধার হয়। পুলিশ ও […]