কোচবিহারের সাগরদিঘীতে একাধিক কচ্ছপের মৃত্যু

জন দেখেছেন : 12
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 28 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কোচবিহারের সাগরদিঘীতে ভেসে উঠল একাধিক মৃত কচ্ছপ। এই ঘটনায় রীতিমতো পরিবেশ প্রেমীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। বুধবার সকালে সাগরদিঘীতে প্রাতঃভ্রমণ করতে আসা সাধারণ মানুষের প্রথমে নজরে পড়ে মৃত কচ্ছপগুলো।

তাঁরাই কচ্ছপ গুলোকে জল থেকে উদ্ধার করে। খবর পেয়ে সেখানে কোচবিহার কোতোয়ালি থানার পুলিশ এসে মৃত কচ্ছপগুলোকে একটি নির্দিষ্ট জায়গায় রাখে। স্থানীয় সূত্রে খবর, সাগরদিঘী একটি সংস্থাকে লিজ দেওয়া হয়েছে। তারা কয়েকদিন আগেই দিঘীতে গোবর সার দেয়। সাধারণ মানুষের অভিযোগ, সেই গোবর সারের কোনরকম বিষক্রিয়াতেই কচ্ছপ গুলো মারা গিয়েছে। কোচবিহারের ঐতিহ্য এই কচ্ছপ ‘মোহন’ নামে পরিচিত। কচ্ছপ মৃত্যুতে রীতিমতো বিভিন্ন প্রশ্ন উঠতে শুরু করেছে। কী কারণে এতগুলো কচ্ছপের মৃত্যু হল, তা খতিয়ে দেখা হবে বলে আশ্বস্ত করেছেন ডেপুটি ম্যাজিস্ট্রেট বিশ্বদীপ মুখোপাধ্যায়।

সংবাদটি শেয়ার করুন

Next Post

স্কুল খোলায় মোবাইলের প্রতি আসক্তি কমবে, আশায় অভিভাবকরা

Wed Nov 17 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: করোনা অতিমারীর জন্য গত ২০ মাস স্কুল বন্ধ ছিল। ছাত্র-ছাত্রীদের পড়াশোনা একদমই বন্ধ হয়ে গিয়েছিল। লকডাউনের শুরুর দিকে পঠন-পাঠন বন্ধ থাকলেও সরকারি এবং বেসরকারি স্কুলগুলোতে অনলাইন ক্লাস শুরু হয়। এতে যেমন ভালো হয়েছে, তেমনই শিশু-কিশোরদের মধ্যে মোবাইলের ব্যবহার ও আসক্তিও অনেকটা বেড়ে […]