আরও মহার্ঘ্য! প্রত্যেকদিন রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ছে পেট্রোল-ডিজেলের দাম

জন দেখেছেন : 13
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 48 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: পেট্রো-ডিজেল আগেই সেঞ্চুরি পার করেছিল। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে এখন পেট্রোল-ডিজেলের কথা উল্লেখ হলেই মানুষ ধরেই নিচ্ছে, আবার দাম বাড়ল। যেন একটা অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে। আর হবে নাই বা কেন, টানা পাঁচ দিন পর পর দাম বাড়ল পেট্রোল, ডিজেলের।

এটা একটা রেকর্ড। এর আগে কখনও একটানা পাঁচ দিন দাম বাড়েনি। আর এই দাম বাড়ার ফলে মধ্যবিত্তদের যে কপালে চিন্তার ভাঁজ চওড়া হচ্ছে সে বিষয়ে কোনও সন্দেহ নেই। ঠিক তেমনি চিন্তা বাড়ছে বাস মালিকদের। ভাড়া না বাড়ার ফলে অনেক গাড়ির মালিক গাড়ি বের করতে চাইছেন না। আজ কলকাতায় পেট্রোলের দাম বেড়েছে ৩৪ পয়সা এবং ডিজেলের দাম বেড়েছে ৩৫ পয়সা। দাম বাড়ার ফলে আজ কলকাতায় পেট্রোলের নতুন দাম হয়েছে লিটার প্রতি ১০৯ টাকা ৭৯ পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে ১০১ টাকা ১৯ পয়সা। অক্টোবর মাসে ২৫ দিন দাম বেড়েছে পেট্রোল, ডিজেলের।

প্রায় প্রতিদিনই ৩০ থেকে ৩৫ পয়সা করে দাম বেড়ে চলতি মাসে পেট্রোলের দাম বেড়েছে ৭.৪৫ পয়সা প্রতি লিটার অন্যদিকে ডিজেলের দাম বেড়েছে ৭.৯০ পয়সা প্রতি লিটার। পয়লা অক্টোবর কলকাতায় পেট্রোলের দাম ছিল ১০২.৪৭ টাকা এবং ডিজেলের দাম ছিল ৯৩.২৭ টাকা প্রতি লিটার। অর্থাৎ চলতি মাসে কলকাতায় পেট্রোলের দাম বেড়েছে ৭.৩২ টাকা অন্যদিকে ৭.৯২ পয়সা দাম বেড়েছে ডিজেলের। অপরদিকে, দিল্লিতেও আজ পেট্রোলের দাম বেড়ে নতুন দাম হয়েছে ১০৯ টাকা ৩৪ পয়সা প্রতি লিটার এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে ৯৮ টাকা ০৭ পয়সা। মুম্বইয়ে পেট্রোলের দাম বেড়ে হয়েছে ১১৫ টাকা ১৫ পয়সা এবং ডিজেলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ১০৬ টাকা ২৩ পয়সা। চেন্নাইয়ে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৬ টাকা ৪ পয়সা এবং ডিজেলের দাম ১০২ টাকা ২৫ পয়সা প্রতি লিটার হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ব্যবসায়ীকে পিটিয়ে টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠল পঞ্চায়েত সদস্যের স্বামীর বিরুদ্ধে

Sun Oct 31 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: পঞ্চায়েত সদস্যের স্বামীর বিরুদ্ধে অভিযোগ উঠল, তিনি এক ব্যবসায়ীর টাকা ছিনতাইয়ের সাথে যুক্ত। এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠল পূর্ব বর্ধমান জেলার গলসি থেকে। পূর্ব বর্ধমানের গলসি এলাকার ওই আলু বীজ ব্যবসায়ী নাম রফিক শা। গত শনিবার দোকান বন্ধ করে বাইক নিয়ে বাড়ি ফিরছিলেন […]