মিলল অনুমোদন, রেল লাইনের উপরেই হবে টালা ব্রিজ

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আরও ত্বরাণ্বিত হল টালা ব্রিজের নির্মাণ কাজ। এই ব্রিজের মাঝামাঝি থাকা রেললাইনের উপরাংশের নির্মাণ কাজের জন্য রেলওয়ে নিরাপত্তা কমিশনারের (CRS) চূড়ান্ত অনুমোদন পাওয়া গিয়েছে। এর ফলে রেল লাইনের উপরের অংশে ব্রিজ নির্মাণে আর কোনও বাধা রইল না।

জানা গিয়েছে, গত সপ্তাহে রেল-রোড ওভার ব্রিজ তৈরি করার জন্যে রাজ্য পূর্ত দফতরের তরফ থেকে চূড়ান্ত নকশা পাঠানো হয় পূর্ব রেলের কাছে। তারপরে পূর্ত দফতরের পাঠানো নকশা পূর্ব রেল পাঠিয়ে দেয় রেলওয়ে সেফটি কমিশনারের কাছে গত ৬ ডিসেম্বর। আর সেই নকশাতে সিলমোহর দিয়ে ৮ ডিসেম্বর পূর্ব রেলের কাছে সমস্ত তথ্য পাঠিয়ে দেয় রেলওয়ে সেফটি কমিশনার। অতএব চক্র রেলের উপর দিয়ে আর টালা ব্রিজের একটি অংশ তৈরির কাজে কোনও বাধা রইল না। টালা ব্রিজ কবে খুলবে তার দিনক্ষণ আগেই বিধানসভায় জানিয়েছেন পূর্ত মন্ত্রী মলয় ঘটক। এবার রেলওয়ে সেফটি কমিশনারের কাছ থেকে মেলা ছাড়পত্রের ভিত্তিতে কাজ আরও দ্রুত হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

পূর্তমন্ত্রী মলয় ঘটক আগেই জানিয়েছেন, মার্চ-এপ্রিল মাস নাগাদ জনসাধারণের জন্য খুলে যাবে টালা ব্রিজ। সেইমতোই দ্রুত কাজ হচ্ছে এই ব্রিজে। উত্তর কলকাতার সঙ্গে জেলাকে জুড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয় টালা ব্রিজ। এই ব্রিজের করুন দশার জন্য ভাঙার সিদ্ধান্ত নেয় পূর্ত দফতর। যা আগামী বছরেই খুলে যাবে। এই বিষয়ে পূর্তমন্ত্রী মলয় ঘটক জানিয়েছেন, ‘আমরা চেষ্টা করছি যাতে আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যে টালা ব্রিজের কাজ শেষ করা যায়। তারপর মার্চ-এপ্রিলের মধ্যে এই ব্রিজের উদ্বোধন করা হতে পারে।’ ২০২০ সালের ১ ফেব্রুয়ারি থেকে টালা সেতুতে যান চলাচল সম্পূর্ণ ভাবে বন্ধ করে দেওয়া হয়। এর কিছুদিনের মধ্যেই টালা সেতু ভাঙার কাজও শুরু হয়ে যায়। দীর্ঘ এই সেতুর ক্ষয়িষ্ণু অবস্থার জন্যই ভাঙার কাজ শুরু হয় নতুন করে নির্মাণ জন্য।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

কফিন বন্দি হয়ে বাড়ি ফিরলেন ঘরের ছেলে 'নন্দ'

Thu Dec 9 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কারোর কাকু, কারোর দাদা, আবার কারোর ঘরের ছেলে। তবে ‘নন্দ’ যে আজ আর নেই, তা ভাবতেই পারছেন না কেউই। বৃহস্পতিবার সকালে কফিন বন্দি হয়ে বাড়িতে মৃতদেহ পৌঁছালো সিআরপিএফ জওয়ান নন্দলাল রানার। কার্যত শোকের ছায়া নেমে এসেছে গোটা এলাকায়। গত সোমবার লাদাখে টহলরত […]

আপনার পছন্দের সংবাদ