কাশ্মীরের সরকারি স্কুলে জঙ্গি হামলা, জঙ্গিদের গুলিতে নিহত দুই শিক্ষক
Connect with us

দেশের খবর

কাশ্মীরের সরকারি স্কুলে জঙ্গি হামলা, জঙ্গিদের গুলিতে নিহত দুই শিক্ষক

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: জম্মু-কাশ্মীরের শ্রীনগরে আবারও জঙ্গি হামলায় প্রাণ গেল দু’জনের। তিনদিন আগেই এক ওষুধ বিক্রেতা সহ তিনজনকে গুলি করে খুন করেছিল জঙ্গিরা।বৃহস্পতিবার এক সরকারি স্কুলের দুই শিক্ষক খুন হলেন জঙ্গিদের গুলিতে। শ্রীনগরের সঙ্গম এলাকর একটি উচ্চ মাধ্যমিক স্কুলে সকালে হামলা চালায় জঙ্গিরা। স্কুলের প্রধান শিক্ষক সুপীন্দ্র কউর (৪৪) ও অপর এক শিক্ষক দীপক চাঁদ (৩৮) বাধা দিতে গেলে তাঁদের গুলি করে হত্যা করে জঙ্গিরা।

এ দিন সকালেই আচমকা স্কুলের ভিতর থেকে গুলির শব্দ শুনতে পান স্থানীয় বাসিন্দারা। এরপরই এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। জঙ্গিরা বেরিয়ে যাওয়ার পর স্থানীয় বাসিন্দা ও পুলিশ স্কুলের ভিতরে ঢুকে দেখেন রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন দুই শিক্ষক। ঘটনার পরে দু’জনকেই সৌরার এসকেআইএমএস হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিশ ও নিরাপত্তাবাহিনী। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

চলতি বছরে এখনও পর্যন্ত জঙ্গিদের হাতে জম্মু-কাশ্মীরে ২৩ জন সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে। তার মধ্যে শ্রীনগরে আট জন, পুলওয়ামা ও অনন্তনাগে চার জন করে, কুলগামে তিন জন, বারামুল্লায় দু’জন এবং বদগাম ও বান্দীপোরাতে এক জন করে নিহত হয়েছেন। এদিনের হামলার ঘটনার তীব্র নিন্দা করেছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। টুইট করে তিনি বলেন, ‘সরকারি স্কুলের দুই শিক্ষককে জঙ্গিরা হত্যা করেছে। এই অমানবিক সন্ত্রাসের নিন্দার কোনও ভাষা আমার কাছে নেই। নিহতদের আত্মার শান্তি কামনা করছি।’ চলতি মাসেই কাশ্মীর সফরে যাওয়ার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। তার আগে উপত্যকায় একের পর এক জঙ্গি হামলায় সাধারণ মানুষের মৃত্যুর ঘটনা অস্বস্তিতে ফেলে দিয়েছে কেন্দ্রকে।

Advertisement