কাবুলে সেনা হাসপাতালে জঙ্গি হামলা, মৃত ১৯

জন দেখেছেন : 20
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 5 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সেনা, জঙ্গির লড়াই আফগানিস্থানে নতুন কিছু নয়। আফগানিস্থানের মানুষ তথা সারা বিশ্বের মানুষ আফগানিস্থানে বোম বিস্ফোরনের খবর শুনতে শুনতে অভ্যস্ত হয়ে গিয়েছে। জঙ্গিদের যে কতটা নিরাপদ স্থান মনে হয় আফগানিস্থানকে, সেটা সারা বিশ্বের মানুষ বিলক্ষণ জানেন।

আর সেই কারণেই আফগানিস্থান দখল করতে নিজেদের চেষ্টা চালিয়ে যায়। তার ফলস্বরুপ এই বছরের আগস্ট মাসে প্রায় ২০ বছর পর আফগানিস্থানের দখল নেয় তালিবান জঙ্গি সংগঠন। তার পর থেকেই আফগানিস্থানের দেশিয় এবং বিদেশি নাগরিকদের দেশ ছাড়ার হিরিক পড়ে। আফগানিস্থানের মানুষের ওপর তালিবানদের নির্মম নির্যাতনের চিত্র বারবার সামনে আসে। আফগানিস্থানের ক্ষমতা দখল করেও সে দেশের সেনা হাসপাতালে হামলার মুখে পড়ল তালিবান।

খবর পাওয়া গিয়েছে মঙ্গলবার এক আত্মঘাতী বিস্ফরণে ফের রক্তাক্ত হয়ে ওঠে কাবুল । আফগানিস্তানের রাজধানি কাবুলে সেনা হাসপাতালের গেটের সামনে আত্মঘাতী বিস্ফরণের পাশাপাশি এলোপাথারি গুলি চলেছে। এই হামলায় ১৯ জন নিহত হয়েছেন এবং প্রায় ৫০ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তালিবানি মুখপাত্রের দাবি, আইসিস জঙ্গিরা আফগানিস্থানের রাজধানি কাবুলে হামলা চালিয়েছে। হামলা কারীদের সকলকেই খতম করা হয়েছে বলে তালিবান সূত্রে জানা গিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ডেঙ্গি আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে যেতেই উদ্বেগ বাড়ছে

Wed Nov 3 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: করোনা মহামারীর তৃতীয় ঢেউ যখন দেশে কড়া নাড়ছে, ঠিক সেই সময় করোনার সঙ্গে পাল্লা দিয়ে উদ্বেগ বাড়িয়ে চলছে ডেঙ্গি। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, চলতি বছরে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৬ হাজার ৯৯১ জন। দেশের ১৫ রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলে ডেঙ্গির […]