ব্যালন ডি’ওর-এর পাশাপাশি ফিফার বর্ষসেরা ফুটবলারের ট্রফি উঠতে পারে মেসির হাতে

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : ক্লাব ফুটবলে সমস্ত ট্রফি এবং পুরস্কার জিতলেও অধরা ছিল দেশের হয়ে ট্রফি জেতা। বিশ্বকাপ এবং কোপা আমেরিকা কাপের ফাইনাল খেললেও দেশের হয়ে ট্রফি জেতা অধরা ছিল আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির।

কিন্তু ২০২১ সালে সেই স্বপ্নপূরণ হয়েছে মেসির। প্রথমবার তাঁর নেতৃত্বে প্রথমবার কোপা আমেরিকা কাপ চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। এই ট্রফি জয় মেসিকে ব্যালন ডি’ওর জেতার ক্ষেত্রে অনেকটাই এগিয়ে দিয়েছে বলে মনে করা হচ্ছে। দেশের হয়ে কোপা আমেরিকা জেতার পাশাপাশি বার্সেলোনার হয়ে কোপা দেলরে জিতেছেন তিনি। ক্লাব ফুটবলে যথেষ্ট ছাপ রেখেছেন মেসি। নিজে ৪১ গোল করার পাশাপাশি গোলে আসিস্ট করেছেন ১৭।

সুতরাং, পরিসংখ্যান দেখে বোঝা যাচ্ছে অন্যদের থেকে অনেকটাই এগিয়ে আছেন এলএম টেন। মেসি ছাড়াও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, করিম বেঞ্জিমা, নেইমার এবং এম্ব্যাপে রয়েছেন দৌড়ে। ব্যালন ডি’ওর এর পাশাপাশি ফিফার বর্ষসেরা পুরস্কার জেতার প্রধান দাবিদার আর্জেন্টিনার অধিনায়ক। আগামী দুই-তিন দিনের মধ্যেই পরিষ্কার হয়ে যাবে কে জিততে পারেন ব্যালন ডি’ওর ট্রফি। কিন্তু ফিফার বর্ষসেরা ফুটবলার কে, তা জানতে অপেক্ষা করতে হবে আগামি ১৭ জানুয়ারি পর্যন্ত। ফিফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন বিভিন্ন দেশের অধিনায়ক কোচেদের ভোটে। এছাড়া, সাংবাদিকরাও ভোট দেন এবং গণভোটের ব্যবস্থা থাকে। মেসি প্রেমিদের আশা, ব্যালন ডি’ওর এর পাশাপাশি ফিফার বর্ষসেরা ফুটবলার হবেন লিওনেল মেসি।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

চিত্র সাংবাদিক গণধর্ষণের রায় ঘোষণা আদালতের

Thu Nov 25 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: শক্তি মিল গণধর্ষণ কাণ্ডে দোষীদের যাবজ্জীবন সাজা দিল বম্বে হাইকোর্ট। মুম্বইয়ে শক্তি মিল চত্বরে ২০১৩ সালের ২২ আগস্ট গণধর্ষিতা হন এক তরুণী চিত্র সাংবাদিক ৷ সেই ঘটনায় ৩ অভিযুক্তকে আগেই দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড দিয়েছিল আদালত৷ বৃহস্পতিবার বম্বে হাইকোর্ট মৃত্যুদণ্ডের সাজা রদ […]

আপনার পছন্দের সংবাদ