মালয়েশিয়ায় আন্তর্জাতিক উদ্ভাবন প্রতিযোগিতায় ব্রোঞ্জ পেলেন মেমারির দিগন্তিকা

জন দেখেছেন : 14
0 0
Read Time:2 Minute, 27 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বিশ্বের ১৭ বিশ্ববিদ্যালয়ের প্রতিপক্ষকে হারিয়ে আন্তর্জাতিক উদ্ভাবন প্রতিযোগিতায় ভারতকে ব্রোঞ্জ পদক এনে দিলেন বাংলা তথা ভারতের গর্ব দিগন্তিকা বোস। মালয়েশিয়া ইন্টারন্যাশনাল ইনোভেশন, ইনভেনশন অ্যান্ড ক্রিয়েটিভিটি অ্যাসোসিয়েশন আয়োজিত ‘(I³C) 2021’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় মালয়েশিয়ার কুয়ালালামপুরে ২১ ও ২২ নভেম্বর।

ইন্দোনেশিয়ায়, ম্যাসিডোনিয়া পোল্যাণ্ড, ইরান, তুরস্ক, মেক্সিকো, ব্রাজিল, ফিলিপাইন, প্যারাগুয়ে, মালয়েশিয়া, ভারত সহ ১৭ দেশের পাঁচশোরও বেশি প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন। ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হয় প্রতিযোগীতা৷ প্রতিযোগিতায় পরিবেশ বিজ্ঞান, জীবন বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান, গণিত, বিজ্ঞান ও প্রযুক্তি, ইঞ্জিনিয়ারিং ও পদার্থবিজ্ঞান ইত্যাদি বিভিন্ন বিষয়ে সেকেন্ডারি, সিনিয়র সেকেন্ডারি, বিশ্ববিদ্যালয়-এই তিনটি বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পূর্ব বর্ধমানের মেমারির বাসিন্দা দিগন্তিকা বোস বর্তমানে কেআর কলেজ অফ নার্সিং- ব্যাঙ্গালোরে বিএসসি নার্সিংয়ের ছাত্রী। এই প্রতিযোগিতায় ইউনিভার্সিটি বিভাগেই ব্রোঞ্জ পদক এনে দিলেন ভারতকে। গত ২৮ নভেম্বর সমাপ্তি অনুষ্ঠানে পদক জয়ীদের নামের তালিকা প্রকাশ করা হয়। দিগন্তিকার এই আন্তর্জাতিক পদক জয়ে খিশি তাঁর বাবা সুদীপ্ত বোস সহ বর্তমান কলেজ ও জেলাবাসী- সকলেই। এর আগেও দিগন্তিকা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিয়ে সাফল্য পেয়েছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Next Post

প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষ! বিজেপির ভার্চুয়াল নির্বাচনী বৈঠক ছেড়ে বেড়িয়ে গেলেন রূপা!

Wed Dec 1 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত বিধানসভা নির্বাচনে বহু প্রত্যাশা নিয়ে ঝাঁপিয়েছিল বিজেপি। কিন্তু ভোটের ফল হতাশ করেছে পদ্ম শিবিরকে। দু’শোর বেশি আসন নিয়ে ক্ষমতায় আসে তৃণমূল। বিজেপি আটকে যায় ৭৭-এই। কিন্তু ভোটের ফল প্রকাশের পর থেকেই একের পর এক বিধায়ক দল ছেড়ে শাসক দল তৃণমূলে যোগ […]